যশোর আজ সোমবার , ১৮ অক্টোবর ২০২১ ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

সাতক্ষীরা জেলা প্রশাসন’র আয়োজনে শেখ রাসেল দিবস পালিত

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ১৮, ২০২১ ৪:৫২ অপরাহ্ণ
সাতক্ষীরা জেলা প্রশাসন’র আয়োজনে শেখ রাসেল দিবস পালিত
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

সাতক্ষীরা প্রতিনিধি:: “শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস” এই প্রতিপাদ্য ধারণ করে ১ম বারের মত বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে সাতক্ষীরায় শেখ রাসেল দিবস অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর ) সকাল ১০টায় জেলা প্রশাসন চত্তরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে কর্মসূচী সমূহ শুরু হয়।

এসময় জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি অফিস, স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী, সামাজিক সংগঠন ও বিভিন্ন প্রতিষ্ঠান পুষ্পমাল্য অর্পণ করেন। এরপর সকাল সাড়ে দশটায় সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির এর সভাপতিত্বে তাঁর সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ( পিপিএম বার ),স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মাশরুবা ফেরদৌস, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক ) কাজী আরিফুর রহমান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ রুহুল আমীন, জেলা তথ্য অফিসার মোঃ মোজাম্মেল হক ও বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাগণ, স্কুল-কলেজের প্রধানগণ, শিক্ষার্থীবৃন্দ ও সুধীজন।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ন কবির বলেন, প্রায় ২০০ বছর ধরে যে কাঙ্খিত স্বাধীনতা কাম্য ছিল তা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের এনে দিয়েছেন। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তাঁকেসহ স্বপরিবারে হত্যা করা হয়।

এমনকি ১০ বছরের শিশু শেখ রাসেলকেও ঘাতকেরা হত্যা করেছিল। যা ইতিহাসে এক নির্মম কালো অধ্যায়ের জন্ম দেয়। দিবসটিতে বিভিন্ন কর্মসূচীর মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, জেলা শিল্পকলা একাডেমী, বাংলাদেশ শিশু একাডেমী শিশু কিশোরদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন ও পুরস্কার প্রদান করে। এছাড়া সাতক্ষীরা জেলায় ৪৮টি শেখ রাসেল ডিজিটাল ল্যাবের মধ্য থেকে ৬টি ‘শেখ রাসেল ডিজিটাল’ ল্যাব’কে বিশেষ পুরস্কারে ভূষিত করা হয়।

সর্বশেষ - সারাদেশ