যশোর আজ মঙ্গলবার , ২ নভেম্বর ২০২১ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

শ্রীলঙ্কাকে হারিয়ে সেমির পথে ইংল্যান্ড

প্রতিবেদক
Jashore Post
নভেম্বর ২, ২০২১ ১০:৫০ পূর্বাহ্ণ
শ্রীলঙ্কাকে হারিয়ে সেমির পথে ইংল্যান্ড
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপটা স্বপ্নের মতো কাটছে ইংল্যান্ডের। অবশ্য, আগে থেকেই তাদেরকে শিরোপার অন্যতম দাবিদার ধরা হয়েছিল। সেটিকেই যেন মাঠে প্রমাণ করে চলেছে ইয়ন মরগানের নেতৃত্বাধীন দলটি। একে একে টানা চারটি ম্যাচ জিতে সেমিফাইনালে এক পা দিয়ে রাখলো ইংলিশরা।

সোমবার ( ১ নভেম্বর ) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার মুখোমুখি হয় ইংল্যান্ড।

টস হেরে আগে ব্যাট করতে নেমে জস বাটলারের অপরাজিত সেঞ্চুরির ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৬৩ রান সংগ্রহ করে ইয়ন মরগানের দল।জবাবে ব্যাট করতে নেমে এক ওভার বাকি থাকতে ১৩৭ রানেই অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। ফলে ২৬ রানের জয় পায় ইংল্যান্ড।

শ্রীলঙ্কার ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ ৩৪ রান করেছেন হাসারাঙ্গা। এছাড়া ভানুকা রাজাপাক্ষে ২৬, দাসুন শানাকা ২৬, আসালাঙ্কা ২১ ও আভিস্কা ফার্নান্দো ১৩ রান করেন। ইংলিশ বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি করে উইকেট শিকার করেছেন মঈন আলি, আদিল রশিদ ও ক্রিস জর্ডান। এছাড়া একটি করে উইকেট নেন ক্রিস ওকস ও লিভিংক্সটোন এবং অন্য দুটি রানআউট।

এর আগে ওপেনিংয়ে নেমে ৬৭ বলে ১০১ রানে অপরাজিত থাকেন বাটলার। তার ইনিংসটিতে ছিল ৬টি চার ও সমান সংখ্যক ছক্কার মার। এছাড়া অধিনায়ক ইয়ন মরগান করেন ৩৬ বলে ৪০ রান। লঙ্কান বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেছেন হাসারাঙ্গা এবং অন্যটি নেন চামিরা।

সর্বশেষ - সারাদেশ