যশোর আজ শুক্রবার , ২১ জানুয়ারি ২০২২ ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

ভোলায় পুলিশের অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত

প্রতিবেদক
Jashore Post
জানুয়ারি ২১, ২০২২ ৭:২২ অপরাহ্ণ
ভোলায় পুলিশের অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

কামরুজ্জামান শাহীন,ভোলা প্রতিনিধি :: অগ্নিকান্ড ও যে কোনও দূর্ঘটনা থেকে সাধারণ মানুষের যানমাল ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় ভোলায় পুলিশের অগ্নি নির্বাপণ কর্মশালা ও মহড়া ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ( ২০জানুয়ারী ) সকাল ১০ টায় দিকে ভোলা জেলা পুলিশ লাইন্স মাঠে পুলিশের আয়োজনে ও ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স সহযোগিতায় এ কর্মশালা ও মহড়ার উদ্বোধন করেন ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম ।


এ সময় উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স ভোলা জেলার উপ-সহকারী পরিচালক আব্দুর রাজ্জাক সিকদার ও তার নেতৃত্বে ১৯ সদস্যের একটি টিম।
কর্মশালায় অগ্নিকান্ড সংক্রান্ত বিভিন্ন দূর্ঘটনা থেকে জনগনের জান-মাল ও সরকারী সম্পদ রক্ষার্থে পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম উপস্থিত পুলিশ সদস্যদের বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করেন।

তিনি পুলিশ সদস্যদের পেশাগত জ্ঞানের পাশাপাশি এ বিষয়ে জ্ঞান অর্জন করার প্রতি বিশেষভাবে গুরুত্বারোপ করেন। এছাড়া বর্তমান যুগে পুলিশ সদস্যদের বহুমূখী বিষয়ে জ্ঞান অর্জনের জন্য পরামর্শ প্রদান করেন।


কর্মশালায় অগ্নি নির্বাপক যন্ত্রের ব্যবহার ও পরিচিতি, আহত ব্যক্তিদের সেবা, আহত ব্যক্তিদের উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা, উৎসুক জনতা অপসারন ও বিভিন্ন গুরুত্বপূর্ন কাগজপত্রাদি নিরাপদে সরিয়ে নেওয়ার পদ্ধতি সহ বিভিন্ন বিষয়ে ব্যবহারিক ও তাত্তিক শেখানো হয়। এ সময় বাড়িতে, গ্যাস সিলিন্ডার সহ অন্যান্য অগ্নিকান্ড নির্বাপণের বিভিন্ন প্রায়োগিক দিক উপস্থিত পুলিশ সদস্যদের হাতে কলমে শেখানো হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন, ডিআইও ১, জেলা বিশেষ শাখা, ভোলা পুলিশ লাইন্সের আর আই সহ জেলা পুলিশের সকল পর্যায়ের পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি পরিচালনা ও সঞ্চালনা করেন ভোলা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ভোলা সদর) মোহাম্মদ আব্বাস উদ্দিন।পরে পুলিশ লাইন মাঠে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের অগ্নি নির্বাপণ প্রদর্শন ও মহড়া অনুষ্ঠিত হয়।

সর্বশেষ - লাইফস্টাইল