যশোর আজ বুধবার , ১৬ মার্চ ২০২২ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

বাংলাদেশের বাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষ ও সুপ্রশিক্ষিত হবেঃপ্রধানমন্ত্রী

প্রতিবেদক
Jashore Post
মার্চ ১৬, ২০২২ ৫:২২ অপরাহ্ণ
বাংলাদেশের বাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষ ও সুপ্রশিক্ষিত হবেঃপ্রধানমন্ত্রী
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

বিমান বাহিনীর সদস্যদের জন্য আধুনিক প্রশিক্ষণের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন,আধুনিক প্রশিক্ষণের ব্যবস্থা নেওয়ায় আমি মনে করি, আমাদের বিমান বাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষ ও সুপ্রশিক্ষিত হবে।

বুধবার ( ১৬ মার্চ ) বাংলাদেশ বিমান বাহিনীর বহরে নতুন বিমান সংযোজন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন,‘শুধু আমাদের দেশ না, আন্তর্জাতিক পর্যায়েও শান্তি রক্ষায় আমাদের বিমান বাহিনী কাজ করে যাচ্ছে। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যথেষ্ট সুনাম অর্জন করছে তারা। আমাদের সশস্ত্র বাহিনী সেখানে ভূমিকা রাখছে। কাজেই আমি মনে করি, পৃথিবীর বিভিন্ন দেশের সঙ্গে তাদের কাজ করতে হয়,সে জন্য আমাদের বৈমানিক,সেনা সদস্যদের প্রত্যেকে আন্তর্জাতিক মানসম্পন্ন ট্রেনিং পাক—সেটার ওপর আমি সবসময় গুরুত্ব দিই।

শেখ হাসিনা বলেন, আমরা বিমান বাহিনীতে আরও কিছু নতুন বিষয় যুক্ত করবো। খুব শিগগিরই বিমান বাহিনীতে যুক্ত হতে যাচ্ছে এয়ার ডিফেন্স সিস্টেম, ইন্ট্রেগেশন সিস্টেম, অ্যাটাক হেলিকপ্টারসহ বিভিন্ন ধরনের সামরিক সরঞ্জাম।

সরকারপ্রধান বলেন, ‘শুধু প্রশিক্ষণ নয়, প্রশিক্ষণের সঙ্গে সঙ্গে প্রযুক্তি ও শিল্পায়নের সমন্বয়ে শিল্পনির্ভর জাতি হিসেবে আত্মপ্রকাশের জন্য বিমান বাহিনীর যে ভবিষ্যৎ পরিকল্পনা রয়েছে, তার জন্য বিমান বাহিনী প্রধানসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই।

সর্বশেষ - সারাদেশ