যশোর আজ বৃহস্পতিবার , ১০ মার্চ ২০২২ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

চ্যাম্পিয়ন্স লিগে পিএসজিকে হারিয়ে শেষ আটে রিয়াল

প্রতিবেদক
Jashore Post
মার্চ ১০, ২০২২ ১০:১৪ পূর্বাহ্ণ
চ্যাম্পিয়ন্স লিগে পিএসজিকে হারিয়ে শেষ আটে রিয়াল
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

মেসি-নেইমারদের নিয়ে এবার চ্যাম্পিয়ন্স লিগে বড় স্বপ্ন দেখছিল প্যারিস সেন্ত জার্মেই ( পিএসজি )।শেষ ষোলর লড়াইয়ের প্রথম পর্বে আরেক ফেভারিট রিয়াল মাদ্রিদকে হারিয়ে কক্ষপথেই ছিল।

কিন্তু ফিরতি লেগে এসে তাদের স্বপ্ন ভেঙে চুরমার! কিলিয়ানে এমবাপ্পের গোলে এগিয়ে থেকেও জেতা যায়নি ম্যাচ। দ্বিতীয়ার্ধে করিম বেনজেমার হ্যাটট্রিকে রিয়াল মাদ্রিদ ৩-১ গোলে পিএসজিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে।

সান্তিয়াগো বার্নাব্যুতে বুধবার ( ৯ মার্চ ) রাতে মুখোমুখি হওয়ার আগে প্রথম লেগে ১-০ গোলে জিতেছিল পিএসজি। দুই লেগ মিলিয়ে ৩-২ অগ্রগামিতায় শেষ আট নিশ্চিত করলো চ্যাম্পিয়ন্স লিগের সবচেয়ে সফল দলটি।

ম্যাচ ঘড়ির ৩৯ মিনিটে পিএসজি এগিয়ে যায়। একাধিক গোলের সুযোগ নষ্ট করার পর অবশেষে এমবাপ্পে সফল হয়। নেইমারের নিজেদের অর্ধের থ্রু থেকে বক্সে ঢুকে এমবাপ্পে সুন্দর ফিনিস করেন। ঝাঁপিয়ে পড়েও বলের নাগাল পেলেন না গোলকিপার কোর্তোয়া।

বিরতির পর পিএসজি অগ্রগামিতা ধরে রাখতে পারেনি। নিজেদের ভুলে ৬১ মিনিটে গোল হজম করে। দোনারুম্মা বল তুলে দেন ভিনিসিয়ুসের পায়ে। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের পাসে ফাঁকায় গোল করতে ভুল হয়নি করিম বেনজেমার।

এরপর দুই মিনিটের মধ্যে দুই গোল! ৭৬ মিনিটে আসে দ্বিতীয় গোল। লুকা মদ্রিচের পাসে বেনজেমা শট মার্কিনিয়োসের পায়ে লেগে গোলকিপারকে ফাঁকি দিয়ে জালে আশ্রয় নেয়। ৭৮ মিনিটে এসেছে জয়সূচক গোল।

প্রতি-আক্রমণে মার্কিনিয়োস ক্লিয়ার করতে গিয়ে বল তুলে দেন বেনজেমার পায়ে। প্রথম ছোঁয়ায় নিচু শটে কাছের পোস্ট দিয়ে স্কোরলাইন ৩-১ করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ফরাসি তারকা।

এরই সঙ্গে নিজের হ্যাটট্রিকও পূর্ণ হয়। যোগ করা সময়ে মেসির ফ্রি কিক ক্রসবারের ওপর দিয়ে গেলে আশাহত হতে হয় প্যারিসের সবচেয়ে ধনী দলকে। বাকি সময় এই স্কোরলাইন ধরে রেখে মাঠ ছাড়ে সবচেয়ে সফল দলটি।

শেষ পর্যন্ত প্রচুর অর্থ ঢেলেও চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যেতে হলো পিএসজিকে। শিরোপা স্বপ্ন তাদের অধরাই হয়ে থাকলো।অন্য ম্যাচে স্পোর্টিং লিসবনের সঙ্গে গোল শূন্য ড্র করে কোয়ার্টার ফাইনালে উঠেছে পেপ গার্দিওয়ালার ম্যানচেস্টার সিটি। প্রথম লেগে ৫-০ গোলে জয়ে দলের শেষ আট নিশ্চিত হলো।

সর্বশেষ - সারাদেশ