যশোর আজ শুক্রবার , ২৪ ডিসেম্বর ২০২১ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

স্বেচ্ছাসেবী সদস্যের মারপিট ঘটনায় জড়িতদের শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন

প্রতিবেদক
Jashore Post
ডিসেম্বর ২৪, ২০২১ ১১:৪০ অপরাহ্ণ
স্বেচ্ছাসেবী সদস্যের মারপিট ঘটনায় জড়িতদের শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

বেনাপোল প্রতিনিধি :: যশোরের বেনাপোল বাজারস্থ মর্ডান ডায়গনষ্টিক সেন্টার কর্তৃপক্ষ কর্তৃক অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন রক্তের সন্ধানে বাংলাদেশ সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ এস এম মনিরুল ইসলাম কাদের( ২৮ ) শারিরিক নির্যাতনের স্বীকার হয়েছেন বলে অভিযোগ ওঠেছে।বিষয়টির প্রতিকার পেতে জড়িতদের শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন করেছেন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

শুক্রবার ( ২৪ডিসেম্বর ) বিকালে বেনাপোল বাজারের ফলপট্রি এলাকায় নূর শপিংকপ্লেক্স এর সামনে অবস্থান কর্মসূচী সহ এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে অংশ নেয় সংগঠনটির সাধারণ সদস্যসহ রাজবাড়ি ব্লাড ডোনার্স ক্লাব নেতৃবৃন্দ।এর আগে স্বেচ্ছাসেবী সদস্যের মারপিট ঘটনার তীব্র নিন্দা জানাতে বেনাপোল হাই স্কুল গেটের সন্মুখে অবস্থান কর্মসূচী পালন করে স্বেচ্ছাসেবী সংগঠনটির সদস্যরা।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সামনে বেনাপোল মর্ডান ডায়গনস্টিক সেন্টারে ঘটা ঘটনার বিষদ তুলে ধরেন রাজবাড়ি ব্লাড ডোনার্স ক্লাবের এডমিন রাশেদুল ইসলাম রাশেদ। তিনি বলেন বৃহষ্পতিবার (২৩ ডিসেম্বর)সন্ধ্যা ৬ ঘটিকার দিকে রক্তের সন্ধানে বাংলাদেশ সংগঠনের দপ্তর সম্পাদক শাকিব খান কে নিয়ে ব্লাড ব্যাগে সংরক্ষণ করা কাজে ঐ ক্লিনিকে যান মনিরুল ইসলাম কাদের।

ব্লাড সংগ্রহকালীন সময়ে ডায়গনস্টিক সেন্টারের রুমে দাড়িয়ে মনিরুল ইসলাম অন্যদেরকে রক্তদানে উৎসাহিত করার উদ্দেশ্যে ফেসবুকে লাইভ সম্প্রচার করছিলেন। এসময় ঐ ডায়গনস্টিক সেন্টারে কর্মরত  ওহেদআলী (১৯) ও ইব্রাহিম শেখ (৩১) আচমকাই তাকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন। প্রতিবাদ জানালে তাকে মারপিট করেন ও হুমকি দেন। বিষয়টি ডায়গনস্টিক কর্তৃপক্ষকে অবহিত করেও কোন সূরাহা না মেলায় ঐ দিন রাতেই বেনাপোল পোর্টথানায় স্বশরীরে হাজির হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন কাদের।

অভিযোগ দায়েরের পর ১৮ ঘন্টা অতিবাহিত হলেও প্রশাসন বিষয়টি তদন্ত পূর্বক ব্যাবস্থা গ্রহণ না করায় শুক্রবার বিকালে বাজারে স্বল্পপরিসরে স্বোচ্ছাসেবী সংগঠনের সদস্যদের নিয়ে অবস্থান কর্মসূচী পালন ও সংবাদ সম্মেলনের মাধ্যমে জড়িতদের দ্রুত শাস্তিদাবী জানানো হয়।অভিযুক্তরা প্রভাবশালী হওয়ায় সুষ্ঠ বিচার নিয়ে সন্দিহান সংগঠনের সদস্যরা। জড়িতদের বিরুদ্ধে প্রশাসনিক তদন্ত বিলম্বিত হলে,ন্যায্য বিচার পেতে বৃহত্তর কর্মসূচী দেওয়া হবে বলে আরো জানান তিনি।

অভিযোগ বিষয়ে মর্ডান ডায়গনস্টি সেন্টারের পরিচালক ইব্রাহিম শেখ তার প্রতিষ্টানে ঘটা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,প্রাথমিক ভাবে মনিরুলের কাছে তার স্টাফ ক্ষমা চেয়ে নেয়। সে সময়ে বিষয়টি মিটিয়ে ফেললেও পরবর্তী সময়ে মনিরুল ইসলাম কাদের বিভিন্ন অপপ্রচার চালিয়ে তার ব্যবসায়িক প্রতিষ্ঠানের সুনাম নষ্ট করছেন বলে জানান।

এ বিষয়ে বেনাপোল পোর্টথানার ডিউটি অফিসার এস আই তৌফিকুর রহমান এস এম মনিরুল ইসলাম কাদের কর্তৃক থানায় লিখিত অভিযোগ দায়েরের সত্যতা নিশ্চিত করে জানান,নির্বাচনী ডিউটির জন্য বেনাপোল পোর্টথানায় অফিসার কম থাকায় অভিযোগেটির তদন্ত করা সম্ভব হয়নী। দ্রুতই বিষয়টি খতিয়ে দেখা হবে।

মানবিক ভাবে রক্ত দিয়ে মানুষের মূল্যবান জীবন বাঁচানো স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য মনিরুল ইসলাম কাদের অন্যায়ভাবে শারিরিক নির্যাতনের শিকার হওয়ায় সংগঠনের সদস্যদের মাঝে চাপা ক্ষোভ বিরাজমান। এ ঘটনায় বেনাপোল বাজারের ব্যবসায়ী ও সাধারন জনগনের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

সর্বশেষ - লাইফস্টাইল