যশোর আজ শনিবার , ৯ সেপ্টেম্বর ২০২৩ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

স্থগিত হলো শার্শার ডি এসটি মাধ্যমিক বিদ্যালয়ের অফিস সহায়ক নিয়োগ

প্রতিবেদক
Jashore Post
সেপ্টেম্বর ৯, ২০২৩ ১১:২৩ পূর্বাহ্ণ
স্থগিত হলো শার্শার ডি এসটি মাধ্যমিক বিদ্যালয়ের অফিস সহায়ক নিয়োগ
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

শার্শা প্রতিনিধি :: প্রভাব খাটিয়ে নিয়োগ নেওয়ার চেষ্ঠায় দুই প্রার্থীর বিরোধে স্থগিত হলো যশোরের শার্শা উপজেলার জামতলায় অবস্থিত ডি এসটি মাধ্যমিক বিদ্যালয়ের অফিস সহায়ক পদের নিয়োগ।

নেপথ্য অর্থ বানিজ্যের কারন থাকলেও মুখ খুলতে নারাজ ভূক্তভোগী প্রার্থীসহ বিদ্যালয় পরিচালনা পরিষদ।পত্র-পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েও দুই তদবীরকারী পক্ষের প্রভাব খাটানোর মুখে স্থগিত রয়েছে নিয়োগ প্রক্রিয়া। এনিয়ে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে চাকুরী প্রত্যাশীদের মধ্যে।

নাম প্রকাশ না করার শর্তে এক চাকুরী প্রত্যাশী নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে অভিযোগ তুলে জানান,ম্যানেজিং কমিটি আগ হতেই টাকা নিয়ে অফিস সহায়ক হিসাবে আল মামুনকে সিলেক্ট করে রেখেছে। চাকুরির সার্কুলার কেবলই আই-ওয়াশ মাত্র।

অভিযোগের সত্যতা খুঁজতে এলাকায় ব্যপক খোঁজ খবর নিয়ে জানা যায়,সামটা গ্রামের আলী আজমের ছেলে ডি এসটি মাধ্যমিক বিদ্যালয়ের আইসিটি শিক্ষক হিসাবে নিয়োগ পেতে চলমান ম্যানেজিং কমিটির দারস্থ হন। বিদ্যালয়টিতে দীর্ঘদীন আইসিটি শিক্ষক পদ শূণ্য থাকলেও এনটিআরসি এর মাধ্যমে শিক্ষক নিয়োগ হওয়ায় বিপাকে পড়ে ম্যানেজিং কমিটি।

ধারনা করা হচ্ছে পূর্ব প্রতিশ্রুতি অনুযায় ডি এসটি মাধ্যমিক বিদ্যালয়ে আল মামুনের চাকুরি নিশ্চিত করতে গিয়ে ম্যানেজিং কমিটির সদস্যদের ইশারায় আল মামুন অফিসহায়ক পদে সিভি জমা করেছেন। তবে অর্থ লেনদেন সম্পর্কিত কোন প্রত্যক্ষ প্রমান মেলেনি।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক নূরল ইসলাম জানান,দুই মাস আগে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাথে আলোচনা সাপেক্ষ্যে আঞ্চলিক পত্রিকা স্পন্দন ও সমকাল জাতীয় পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।সে মোতাবেক ঐ পদে ৮/৯টি আবেদন জমা পড়েছে তার মধ্যে আল মামুনের আবেদন রয়েছে।

এখনো নিয়োগ বোর্ড গঠন করা হয়নি।নিয়োগ সংক্রান্তে দু-পক্ষের প্রভাব বিস্তার চেষ্ঠায় আপাতত নিয়োগ স্থগিত।পরবর্তীতে নিয়োগ বোর্ড গঠন করে চুড়ান্ত নিয়োগ স্বচ্ছ প্রক্রিয়ায় সম্পন্ন করা হবে বলে তিনি আরো জানান।

আইসিটি শিক্ষক নিয়োগ সার্কুলার বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল আজিজ মুঠোফোনে জানান,শিক্ষক নিয়োগ এর কোন সার্কুলার দেওয়া হয়নি। একজন অফিস সহায়ক নেওয়া হবে সে অনুযায়ী পত্রিকায় বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

বিষয়টি জানতে আল মামুনের মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি বলেন ১বছর পূর্বে ডিএসটি মাধ্যমিক বিদ্যালয়ের আইসিটি শিক্ষক নিয়োগ পেতে চেষ্ঠা চালালেও বেতন আসবেনা বলে আর আগ্রহ দেখাইনী।

অফিস সহায়ক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের দীর্ঘ সময় পরও বিদ্যালয়টিতে অফিস সহায়ক নিয়োগ না হওয়ায় নিয়োগ প্রক্রিয়া প্রশ্নবিদ্ধ? সংশ্লিষ্টরা এটিকে সন্দেহের চোখে দেখছেন। ইতিপূর্বেও বিপুল অঙ্কের অর্থবানিজ্যে অনিয়ম করে বিদ্যালয়টিতে শিক্ষক নিয়োগের গুঞ্জন রয়েছে। তবে কি অর্থবানিজ্যের ভাগবাটোয়ারা দ্বন্দ্বে অফিস সহকারী নিয়োগ স্থগিত হলো এমন প্রশ্ন? জনমনে।

সর্বশেষ - লাইফস্টাইল