যশোর আজ বৃহস্পতিবার , ৬ এপ্রিল ২০২৩ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

সরকার দায়িত্ব পালনে ব্যর্থঃ জি এম কাদের

প্রতিবেদক
Jashore Post
এপ্রিল ৬, ২০২৩ ১০:১৪ পূর্বাহ্ণ
সরকার দায়িত্ব পালনে ব্যর্থঃ জি এম কাদের
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন,সবার জানমালের নিরাপত্তা দেয়া সরকারের দায়িত্ব। সরকার এই দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। এই ব্যার্থতা ক্রমন্বয়ে চলছে। বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রতি সমবেদনা জানাতে গিয়ে এক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

বুধবার (৫ এপ্রিল ) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত রাজধানীর বঙ্গবাজার পরিদর্শনে গিয়ে গণমাধ্যমের সাথে তিনি এসব কথা বলেন। এসময় ক্ষতিগ্রস্ত কয়েকজন ব্যবসায়ীর সাথে কথা বলেন তিনি।

‌জিএম কাদের ব‌লেন, ‘এ বছরে আরও কয়েকটি দুর্ঘটনা ঘটেছে কিন্তু কী কারণে ঘটেছে এবং সরকার কী ব্যবস্থা নিয়েছে তা কেউ জানে না। এমন ঘটনা যেনো আর না ঘটে সেজন্য সরকারের কী করা উচিত ছিলো? কী করা হয়নি? তা কেউ জানে না। মনে হচ্ছে কারো জবাবদিহিতা নেই। যার যেভাবে ইচ্ছা সেভাবেই দেশ চালাচ্ছে। আমরা যেনো আল্লাহর ওয়াস্তে বেঁচে আছি।’

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, ‘‘সরকারের বিভিন্ন মন্ত্রণালয় এবং অধিদপ্তর আছে। সবারই আলাদাভাবে দায়-দায়িত্ব আছে। সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা দেওয়া সরকারের প্রধান কাজ। তাই রিক্সাওয়ালা থেকে শ্রমিক ও মজুরও ট্যাক্স দিয়ে সরকারকে প্রতিপালন করছে।

সাধারণ মানুষের ট্যাক্সে সরকার চলে কিন্তু তাদের সুখ-দুঃখ বোঝে না। দুর্ঘটনা যেনো নিত্যদিনের স্বাভাবিক ঘটনায় পরিণত না হয়। এ বছর মার্চে তিনটি এবং এপ্রিলে একটি দুর্ঘটনা ঘটেছে। এছাড়া গ্রামে-গঞ্জে প্রতিনিয়িত অগ্নিদুর্ঘটনা ঘটছেই।

‘আমরা দাবি জানাচ্ছি, ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের ব্যবস্থা করুন। বিনাসুদে বা স্বল্প সুদে ঋণ দিয়ে ক্ষতিগ্রস্তদের ব্যবসায় ফেরাতে হবে। অস্থায়ীভাবে একটি মার্কেট তৈরি করে দেওয়া হোক, যাতে ঈদের আগে কিছু বেচাকেনা করতে পারে তারা। এতে কিছুটা হলেও ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে পারবেন এবং বেঁচে থাকার স্বপ্ন দেখতে পারবেন ব্যবসায়ীরা।

সাংবাদিকদের এক প্রশ্নে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, ‘আমরা সংসদে ব্যবসায়ীদের কষ্টের কথা তুলে ধরব। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের স্বার্থে আমরা সব সময় কাজ করব।’

পরে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি জাতীয় প্রেসক্লাবের সামনে এমপিওভূক্ত শিক্ষক-কর্মচারী জাতীয়করণ প্রত্যাশী মহাজোট ও সহযোগী সংগঠনের প্রতিকী অনশনে যোগ দিয়ে সংহতি প্রকাশ করে বক্তৃতা করেন।

এসময় তিনি রমজান মাসে শিক্ষকদের কর্মসূচি প্রত্যাহার করতে আহ্বান জানান। জাতীয় সংসদে এমপিওভুক্ত শিক্ষকদের দাবিগুলো সংসদে উপাস্থপন করা হবে জিএম কাদের এর এমন আশ্বাসে প্রতিকী অনশন প্রত্যাহার করেন শিক্ষকবৃন্দ।

সর্বশেষ - লাইফস্টাইল