যশোর আজ শুক্রবার , ২৬ আগস্ট ২০২২ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

শার্শায় মরহুম তবিবর রহমান সরদার ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

প্রতিবেদক
Jashore Post
আগস্ট ২৬, ২০২২ ৬:১৩ অপরাহ্ণ
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

মোঃ সাহিদুল ইসলাম শাহীন:: শার্শা উপজেলার সাবেক সাংসদ মরহুম তবিবর রহমান সরদার স্মরণে অত্র উপজেলার ১০ নং শার্শা ইউনিয়নের ৮নং ওয়ার্ডে আলমগীর সরকারী প্রাথমিক বিদ্যালয় অঙ্গণে দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পে স্বাস্থ্য সেবা প্রদান করা হয়।

যশোর শহর কেন্দ্রে অবস্থিত ফ্রি চিকিৎসা সেবাকারী প্রতিষ্ঠান “ম্যাক্স মেডিকেল সার্ভিসেস” দড়াটানা,যশোর এর আয়োজনে এই ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়।

শুক্রবার ( ২৬ আগষ্ট ) সকাল ৯টা থেকে শুরু হয়ে দিনব্যাপি চলে এই স্বাস্থ্য সেবার কর্মসূচি। মূলত রোগী’র ” ডায়াবেটিস এবং উচ্চরক্তচাপ নির্ণয়ে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান করা হয়। চিকিৎসা পত্রের সাথে প্রত্যেক রোগীর জন্য বিনামূল্যে ২দিনের ওষুধ দেওয়া হয়েছে।

ম্যাক্স ফ্রি স্বাস্থ্য সেবা সার্ভিসের আয়োজনটিতে দুইজন বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ মোহাম্মাদ তৌহিদুল ইসলাম,এমবিবিএস( স্বাস্থ্য )-হৃদরোগ, মেডিসিন,বক্ষ, এ্যাজমা ও বাতজ্বর বিশেষজ্ঞ এবং ডাঃ লাইলাতুন নাহার লোপা,এমবিবিএস( ডিইউ )-স্ত্রীরোগ ও প্রসূতি বিদ্যায় অভিজ্ঞ ও সার্জন। এ ছাড়াও আরও ৩ জন এমবিবিবিএস ডাক্তার ও মেডিকেল সহকারীগণ অংশ নেন।

দিনব্যাপি ঐ ফ্রি চিকিৎসা ক্যাম্পে প্রায় ৪০০( চারশত ) সর্ববয়সী নারী-পুরুষ চিকিৎসা সেবা গ্রহণ করেন। যে সকল ফ্রি সেবা প্রদান করা হয়-( ক) ডায়াবেটিক পরীক্ষা ও চিকিৎসা পত্র প্রদান (খ) উচ্চ রক্তচাপ নির্ণয় ও চিকিৎসা পত্র প্রদান (গ) হার্টের সমস্যা নির্ণয় (ঘ) এ্যাজমা,বাতজ্বর এবং শ্বাসকষ্ট পরীক্ষা। অপরদিকে,যে সকল রোগীদের ফ্রি সেবা দেওয়া হয়- হাই প্রেসার,ডায়াবেটিস,হার্টের সমস্যা ও স্ত্রীরোগ ও অন্যান্য শারীরিক অসুস্থ্যতা।

“ম্যাক্স মেডিকেল সার্ভিসেস “এর ফ্রি চিকিৎসা সেবার সার্বিক পরিচালনার দায়িত্বে ছিলেন- ঐ স্কুলের প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমান, শার্শা উপজেলা শাখার সাবেক ছাত্রলীগ সভাপতি,সরদার শাহরিন আলম বাদল।

স্বাস্থ্য সেবা প্রদানকালীন সময়ে আরো উপস্থিত ছিলেন কামরুল ইসলাম ( সাবেক শিক্ষক,নাভারণ ডিগ্রি কলেজ ),মোঃ মমিনুর রহমান( প্রভাষক,ফজিলাতুন্নেছা মহিলা কলেজ,নাভারণ ),মোঃ দেলোয়ার হোসেন ( প্রভাষক, ফজিলাতুন্নেছা মহিলা কলেজ,নাভারণ ),আলী হোসেন ( শিক্ষক,বুরুজবাগান বালিকা বিদ্যালয় ),আবুল বাশার( শিক্ষক,ধানপোতা মাধ্যমিক বিদ্যালয় ),মোঃ হিল্লোল প্রমুখ।

মরহুম তবিবর রহমান এর আত্মার মাগফেরাত কামনায় ঐ ওয়ার্ডের জামে মসজিদে জুম্মা’র নামাজ শেষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

সর্বশেষ - লাইফস্টাইল