যশোর আজ সোমবার , ২০ ডিসেম্বর ২০২১ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে বসছে জাপা

প্রতিবেদক
Jashore Post
ডিসেম্বর ২০, ২০২১ ১০:৫৬ পূর্বাহ্ণ
রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে বসছে জাপা
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

একটি স্বাধীন,নিরপেক্ষ, গ্রহণযোগ্য, শক্তিশালী ও কার্যকর নির্বাচন কমিশন ( ইসি ) গঠনের লক্ষ্যে শুরু হচ্ছে রাজনৈতিক দলগুলোর সঙ্গে কাঙ্ক্ষিত সংলাপ।রাষ্ট্রপতির সঙ্গে আজ সংলাপে বসছে জাপা।

সোমবার ( ২০ ডিসেম্বর ) প্রথম দিনে বিকাল ৪টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে সংলাপে অংশ নেবে সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি।

রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন বলেন, ‘রাষ্ট্রপতির সঙ্গে নির্বাচন কমিশন নিয়ে আলোচনায় বসছে প্রধান বিরোধীদল জাতীয় পার্টি। বিকেল ৪ টায় বঙ্গভবনে সংলাপ শুরু হবে।

আবেদীন বলেন,সংলাপের মাঝামাঝি পর্যায়ে সরকারি দল আওয়ামী লীগের সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হতে পারে। এর আগে নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে রাজনৈতিক দলগুলোর অংশগ্রহণে সংলাপ অনুষ্ঠিত হয়েছিল।

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু জানান, প্রধান বিরোধী দল জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের নেতৃত্বে আট সদস্যের একটি প্রতিনিধি দল বঙ্গভবনে আলোচনায় বসবেন।

আবেদীন জানান, নির্বাচন কমিশনে নিবন্ধিত সকল রাজনৈতিক দলের সাঙ্গেই রাষ্ট্রপতি আলোচনার ইচ্ছা প্রকাশ করেছেন। খুব অল্প সময়ের মধ্যেই সংলাপ শেষ করার প্রস্তুতি রয়েছে।এ লক্ষ্যে একদিনে একাধিক দলের সঙ্গেও বৈঠক হতে পারে এমন ইঙ্গিত মিলেছে বঙ্গভবন থেকে। আগামী মঙ্গলবার বৈঠক হবে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ ( ইনু ) এর সঙ্গে।

রাষ্ট্রপতিকে সিইসি এবং অনধিক চারজন নির্বাচন কমিশনার নিয়োগের ক্ষমতা দেওয়া হয়েছে। গত কয়েকটি মেয়াদে রাষ্ট্রপতি ‘সার্চ কমিটি’র সুপারিশের ভিত্তিতে নির্বাচন কমিশন গঠন করেছেন।

বর্তমান ইসির পাঁচ বছরের মেয়াদ শেষ হচ্ছে আগামী বছরের ১৪ ফেব্রুয়ারি। এ সময়ের মধ্যেই রাষ্ট্রপতি নতুন কমিশন গঠন করবেন, যাদের অধীনে অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন।

খবর সূত্র: বাসস

সর্বশেষ - লাইফস্টাইল