যশোর আজ সোমবার , ১৪ আগস্ট ২০২৩ ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

ভৈরব নদ সংস্কারে দূর্নীতি রোধে যশোরে প্রতিনিধি সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
Jashore Post
আগস্ট ১৪, ২০২৩ ৮:৪৫ অপরাহ্ণ
ভৈরব নদ সংস্কারে দূর্নীতি রোধে যশোরে প্রতিনিধি সভা অনুষ্ঠিত
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

যশোর প্রতিনিধি :: ভৈরব নদ সংস্কারে দুর্নীতি, অনিয়ম, স্বেচ্ছাচারিতা, সরকারী নীতিমালা লঙ্গন ও নদের উপর নিচু ব্রীজ তৈরির উদ্যোগ রোধে করনীয় নির্ধারনের লক্ষ্যে যশোরে প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ( ১৪ আগস্ট ) বিকাল ৪টায় প্রেসক্লাব যশোর মিলনায়তনে এক প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন- ভৈরব নদ সংস্কার আন্দোলন সমন্বয় কমিটির আহবায়ক অধ্যাপক আফসার আলী।


সভায় বক্তব্য রাখেন- ভৈরব নদ সংস্কার আন্দোলন সমন্বয় কমিটির অন্যতম উপদেষ্টা ইকবাল কবির জাহিদ, মোবাশ্বের হোসেন বাবু, এ্যাড আবুল হোসেন, জিল্লুর রহমান ভিটু, শেখ মাসুদুজ্জামান মিঠু, এ্যাড আবুল কায়েস, আতিয়ার রহমান প্রমুখ। প্রতিনিধি সভায় উপস্থিত ছিলেন- মাষ্টার নূর জালাল, নাজিম উদ্দিন, এ্যাড. শহীদ আনোয়ার, হারুন-অর-রশীদ, সাইফুজ্জামান মজু, পলাশ বিশ্বাস, আসাদুজ্জামান পিল্টু প্রমুখ।

তসলিম-উর-রহমানের পরিচালনায় প্রতিনিধি সভায় বক্তারা বলেন- যশোরবাসী দীর্ঘ আন্দোলন, সংগ্রাম, ঘেরাও, অবরোধ, হামলা, মামলা, কারাবাসের ভেতর দিয়ে নদ খননে দাবি আদায় করা হয়েছে। নদ খনন শেষে দেখা গেলো- নদটি খাল হয়ে গেছে। অভিযোগ আছে দুর্নীতি-অনিয়মের।

আমরা ঘটনার তদন্ত ও দোষীদের বিচার দাবি করছি। আমরা এই মুহূর্তেই উজানে মাথাভাঙ্গার সাথে ভৈরবের সংযোগ প্রদান করে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের নদীসূমহের প্রাণ ফিরিয়ে দেওয়ার দাবি জানাচ্ছি।

উজানে মাথাভাঙ্গার সাথে ভৈরবের সংযোগ প্রদান, সংস্কার কাজের দুর্নীতির অনিয়মের বিচার, ভৈরবের উপর নির্মিত ৫১টি ব্রীজ বিআইডবি্উলটিএ’র নিতিমালা মেনে পুনঃনির্মাণ, রাজারহাট, দায়তলা ও ছাতিয়ানতলায় ভৈরব নদের উপরে নির্মাণ প্রক্রিয়াধীন নিচু ব্রিজ ৩টির কাজ এই মুহূর্তেই স্থগিত ও ভৈরব নদকে নৌ-চলাচলের উপযোগী করার দাবিতে গণ সংযোগ,সভা-সমাবেশ ও মতবিনিময়ের সিদ্ধান্ত সভায় গৃহিত হয়।

পলাশ বিশ্বাসের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রতিনিধি সভার গৃহীত সিদ্ধান্ত মোতাবেক আগামী ২১ আগস্ট সকাল ১১টায় জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হবে বলে জানা গেছে।

সর্বশেষ - লাইফস্টাইল