যশোর আজ সোমবার , ৩ জানুয়ারি ২০২২ ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

বিশ্বজুড়ে আরও ৪ হাজার ফ্লাইট বাতিল

প্রতিবেদক
Jashore Post
জানুয়ারি ৩, ২০২২ ১১:৪০ পূর্বাহ্ণ
বিশ্বজুড়ে আরও ৪ হাজার ফ্লাইট বাতিল
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং ওমিক্রনের সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়তে থাকায় বিশ্বজুড়ে রবিবার আরও ৪ হাজারের বেশি ফ্লাইট বাতিল হয়েছে।খবরে বলা হয়েছে, আরও ১১ হাজার ২০০ এর বেশি ফ্লাইট ছেড়ে যেতে বিলম্বিত হয়েছে।

সোমবার ( ৩ জানুয়ারি ) এক প্রতিবেদনে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স। বাতিলের মধ্যে সবচেয়ে বেশি রয়েছে, স্কাই ওয়েস্টের ৫১০টি এবং সাউথ ওয়েস্টের ৪১৯টি।

অন্যদিকে যুক্তরাষ্ট্রসহ ইউরোপের অনেক দেশে ভারী তুষারপাতের কারণে কিছু ফ্লাইট বাতিল হয়। ছুটির দিনগুলোতে বিমানের ক্রু, স্টাফ এবং পাইলটদের মোটা অঙ্কের আর্থিক প্রণোদনা প্রস্তাবের সত্বেও তারা গ্রহণ করেননি বলে জানা গেছে।

বিমান চলাচল পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ফ্লাইটঅ্যাওয়ার জানিয়েছে,বছরের অন্য সময়ের তুলনায় বড়দিন এবং ইংরেজি নববর্ষের ছুটিতে বিমানের চাপ বেশি থাকে। এর মধ্যে করোনা প্রাদুর্ভাবের কারণে বিমানের অনেক ক্রু এবং পাইলট করোনায় সংক্রমিত হওয়ায় কোয়ারেন্টিনে রয়েছেন।

ফলে বিমান সংস্থাগুলো হঠাৎ করে কর্মী সংকটে পড়ায় ফ্লাইট বাতিলে বাধ্য হচ্ছে। গত বছরের ডিসেম্বরেও একই কারণে কয়েক হাজার ফ্লাইট বাতিল হওয়ায় চরম ভোগান্তিতে পড়েন হাজার হাজার পর্যটক।

সর্বশেষ - লাইফস্টাইল