যশোর আজ রবিবার , ৬ ফেব্রুয়ারি ২০২২ ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

বাংলাদেশ এখন অর্থনৈতিকভাবে স্বয়ং সম্পন্নঃএনামুর এমপি

প্রতিবেদক
Jashore Post
ফেব্রুয়ারি ৬, ২০২২ ১২:১৫ অপরাহ্ণ
বাংলাদেশ এখন অর্থনৈতিকভাবে স্বয়ং সম্পন্নঃএনামুর এমপি
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

কামরুজ্জামান শাহীন,ভোলা প্রতিনিধিঃ দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি বলেছেন,বাংলাদেশ এখন অর্থনৈতিকভাবে স্বয়ং সম্পন্ন। বর্তমানে বাংলাদেশের মানুষের মাথা পিছু আয় এখন ২ হাজার ৫৪০টাকা। যা চলতি বছরে মাথা পিছু আয় বেড়ে ৩ হাজার ২০ টাকা হবে। করোনা সংকটের মধ্যেও আমাদের রিজার্ভ রয়েছে ৪৭ বিলিয়ন ডলার।

শেখ হাসিনা সরকার অত্যান্ত ধনী সরকার। দেশকে উন্নত দেশের দিকে নিয়ে গেছে সরকার।শেখ হাসিনার বাংলাদেশ উন্নত দেশে এগিয়ে যাচ্ছে এবং যাবে। তারই ধারাবাহিকতা নিয়ে সরকার কাজ করে যাচ্ছেন।

শনিবার (৫ জানুয়ারী )ভোলার চরফ্যাসন উপজেলার দুলারহাট থানার মুজিবনগর ইউনিয়নের প্রধান সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় ব্রজগোপাল টাউন হলে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।


প্রতিমন্ত্রী আরো বলেন,জাতির জনক বঙ্গবন্ধু ছিলেন একজন আদর্শ দেশ প্রেমিক। তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা আদর্শ ও যোগ্য নেতৃত্বে বাংলাদেশকে এগিয়ে নিয়েছেন অনেক দুর। দেশকে পরিনত করেছেন একটি উন্নয়নশীল দেশে। শেখ হাসিনা জনগনের পাশে আছে বলেই দেশের চরাঞ্চলে আজ অবকাঠামোগত উন্নয়ন হয়েছে।

এসব উন্নয়ন থেকে বাদ পরেনি উপজেলা চরফ্যাসন। চরফ্যাসনের উন্নয়ন দেখে আমি অভিভূত হয়েছি। তিনি বলেন,বঙ্গবন্ধুকে ভোলার চরফ্যাসনের মানুষ গভীর ভাবে ভালোবাসে বলেই একটি বিচ্ছিন্ন দ্বীপকে ইউনিয়নে রুপান্তর ও মুজিবনগর নামে নামকরণ করে জাতির জনকের প্রতি ভালোবাসার বহিঃ প্রকাশ করেছেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বলতেন জনগনকে যা দাও দুহাত খুলে দাও তারই অঙ্গিকার তিনি রক্ষা করেছেন। তিনি দুহাত উজার করে দেশ ও জাতির জন্য বিলিয়ে দিয়েছেন। এর আগে প্রতিমন্ত্রী চরফ্যাসন উপজেলার মুজিবনগরসহ চরফ্যাসনের বিভিন্ন উন্নয়ন অবকাঠামো পরিদর্শন শেষে মতবিনিময় সভায় চরাঞ্চল উন্নয়নে স্থানীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের দাবীর মুখে তিনি কালভার্ট রাস্তা, মাটির কেল্লা, সাইক্লোলন সেল্টার নির্মাণসহ অবকাঠামো উন্নয়নের প্রতিশ্রুতি দিয়েছেন।

চরফ্যাসন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখনের সভাপতিত্বে আয়োজিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,যুব ও ক্রীড়া মন্ত্রনলায়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য আলহাজ্ব আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, সম্মানিত অতিথির বক্তব্য রাখেন, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ কামরুল হাসান ( এনডিসি ) প্রমুখ।

এছাড়া এ সময় আরো উপস্থিত ছিলেন, ভোলা জেলা প্রশাসক তৌফিক এলাহী, জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপিসহ দলীয় নেতা কর্মীরা ।

সর্বশেষ - লাইফস্টাইল