যশোর আজ শনিবার , ৯ অক্টোবর ২০২১ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

ট্রেনের টিকিট বিক্রির টাকা আত্নসাতের দ্বায়ে বুকিং মাস্টার কারাগারে

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ৯, ২০২১ ৭:১৬ অপরাহ্ণ
ট্রেনের টিকিট বিক্রির টাকা আত্নসাতের দ্বায়ে বুকিং মাস্টার কারাগারে
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

স্টাফ রিপোর্টার:: রংপুরের কাউনিয়ায় রেলওয়ের টিকিট বিক্রির ৩৪ লাখ টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে আত্মসাতের দায়ে বুকিং মাস্টার মিশুক আল মামুনকে কারাগারে পাঠানো হয়েছে।

এছাড়াও দায়িত্বে অবহেলার দায়ে কাউনিয়া স্টেশন মাস্টার বাবু আল রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চল ডিভিশনাল ম্যানেজার শাহ সুফি নুর মোহাম্মদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কাউনিয়া রেলওয়ে স্টেশনে গত ছয় মাস থেকে লালমনিরহাট ও রংপুর এক্সপ্রেস আন্তঃনগর সহ বিভিন্ন রুটের ১৪টি ট্রেনের টিকিট বিক্রির কোনো টাকা রেলওয়ে কোষাগারে জমা না হওয়ায় গত ২৪ সেপ্টেম্বর তার নজরে আসে।

গত ৪ অক্টোবর কাউনিয়া রেলওয়ের প্রধান টিকিট বুকিং ম্যানেজার মিশুক আল মামুনকে তার কার্যালয়ে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদের পর টিকিট বিক্রির প্রায় ৩৪ লাখ টাকা কোষাগারে জমা না করে আত্মসাতের ঘটনাটি নিশ্চিত হন।

শাহ সুফি নুর মোহাম্মদ জানান, এ ঘটনায় লালমনিরহাট রেলওয়ে জুনিয়র ট্রাফিক ইন্সপেক্টর ছহির উদ্দিন বাদী হয়ে ওইদিনই অর্থাৎ গত ৪ অক্টোবর কাউনিয়ার প্রধান টিকিট বুকিং মাস্টার মিশুক আল মামুনের বিরুদ্ধে দুদকে মামলা দায়ের করেন।

মামলায় মিশুক আল মামুনকে গ্রেফতার করে রংপুর আদালতে পাঠানো হলে বিচারক শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এছাড়া এ ঘটনায় টিকিট বুকিং ম্যানেজারের সঙ্গে কাউনিয়া স্টেশন মাস্টার বাবু আল রশিদের সম্পৃক্ততা আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

এ বিষয়ে কাউনিয়া স্টেশন মাস্টার বাবু আল রশিদের সাথে যোগাযোগের চেষ্ঠা করে সাক্ষাৎ না মেলায় বিবৃতি নেওয়া সম্ভব হয়নী।

সর্বশেষ - লাইফস্টাইল