যশোর আজ মঙ্গলবার , ২৪ অক্টোবর ২০২৩ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

চিরিরবন্দর খেড়কাটি উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ২৪, ২০২৩ ১:২২ অপরাহ্ণ
চিরিরবন্দর খেড়কাটি উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

চন্দন মিত্র,দিনাজপুর প্রিতিনিধি :: চিরিরবন্দর খেড়কাটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্বজনপ্রীতি ও মোটা অঙ্কের অর্থের বিনিময়ে তার মনোনীত ব্যক্তিকে সহকারী প্রধানশিক্ষক পদে নিয়োগের নীল নকশা ব্যহত করতে এলাকাবাসীর সোচ্চারে অবশেষের স্থগিত হলো সহকারি প্রধানশিক্ষক নিয়োগ পরীক্ষা।

তবে কতদিন পরে এই নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে তা নিশ্চিত করে বলতে পারেনি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও নিয়োগ বোর্ডের মন্ত্রনালয়ের প্রতিনিধি মোঃফজলে এলাহী।

উল্লেখ্য গত ৯জুলাই দৈনিক মানব জমিন পত্রিকায় চিরিরবন্দর খেড়কাটি উচচবিদ্যালয়ের সহকারি প্রধানশিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। উক্ত নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে স্থানীয়সহ মোট ১২জন আবেদনকারী আবেদন করে। আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২২অক্টোবর পরীক্ষার সময় নির্ধারণ করা হয় ।

ইতিমধ্যে স্কুলের প্রধান শিক্ষক ও সভাপতি মোঃ সাজেদুল ইসলাম নামে এক ব্যক্তির কাছ থেকে গোপনে ১৩লক্ষ টাকার নিয়ে তাকে সহকারি প্রধান শিক্ষক পদে নিয়োগ দেবার প্রক্রিয়া চালানোর বিষয়টি এলাকাবাসীর মধ্যে জানাজানি হয়ে গেলে এলাকাবাসী পরীক্ষার দিন গন সাক্ষর দিয়ে নিয়োগ বোডের সদস্য ( ডিজির প্রতিনিধি ) দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা লায়লা হাসিনা বানুর নিকট দরখাস্ত করেন। এখানে নিয়োগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে অনিয়ম ওদূর্নীতির অভিযোগ তুলে ধরা হয়।

নিয়োগ পরীক্ষাকে কেন্দ্র করে স্কুল কমিটির পক্ষে এবং এলাকাবাসীর মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করলে চিরিরবন্দর থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।এবং এই নিয়োগকে কেন্দ্র করে কোন ধরনের যেন সহিংসতার সৃষ্টি না হয় সেজন্য নিয়োগ বোর্ডের প্রতিনিধিরা সহকারি প্রধান শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা স্থগিতের আদেশ দেন।

স্কুলের প্রধান শিক্ষক জানান,এলাকার গুটি কয়েক লোক আমাদের বিরুদ্ধে টাকা নিয়ে নিয়োগ দেবার প্রপোগান্ডা ছড়িয়েছে যেটা আদৌ সত্য নয়। ব্যক্তিগত ঈর্ষা থেকেই আজ পরীক্ষা স্থগিত করাল। তবে পরীক্ষা আজ হোক কাল হোক হবে এবং যোগ্যতার ভিত্তিতেই নিয়োগ দেয়া হবে।

সর্বশেষ - লাইফস্টাইল