যশোর আজ বুধবার , ৩০ মার্চ ২০২২ ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

কাতার বিশ্বকাপ নিশ্চিত করলো পর্তুগাল ও পোল্যান্ড

প্রতিবেদক
Jashore Post
মার্চ ৩০, ২০২২ ৯:২০ পূর্বাহ্ণ
কাতার বিশ্বকাপ নিশ্চিত করলো পর্তুগাল ও পোল্যান্ড
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে কাতার বিশ্বকাপ নিশ্চিত করলো পূর্তগাল সাথে পোলান্ডও। তাই আরো একবার বিশ্বকাপ খেলতে দেখা যাবে ক্রিশ্চিয়ানো রোনালদোকে। এ নিয়ে টানা ছয়বারের মতো বিশ্বকাপের চূড়ান্তপর্বে খেলার টিকিট কাটতে সক্ষম হলো পর্তুগাল।

এমনকি গত দুই দশকে সম্ভাব্য সব বড় টুর্নামেন্টেই খেলেছে এবং খেলতে যাচ্ছে তারা। আর রোনালদোর এটি দশম বড় মাপের টুর্নামেন্ট। এটিই হতে যাচ্ছে ৩৭ বছর বয়সী এই তারকার শেষ বিশ্বকাপ।


মঙ্গলবার ( ২৯ মার্চ ) বাংলাদেশ সময় মধ্যরাতে ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফ রাউন্ডের ফাইনালে উত্তর মেসিডোনিয়াকে ২-০ গোলে হারিয়েছে পর্তুগাল। এর মধ্য দিয়ে কাতার বিশ্বকাপের টিকিট পেয়েছে দলটি।

জোড়া গোল করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেজ। তার প্রথম গোলটিতে সহায়তা করেন ক্রিশ্চিয়ানো রোনালদো।গোল পেয়েছেন বায়ার্ন তারকা স্ট্রাইকার রবার্ট লেভানডফস্কি।

অবশ্য আগেই রোনালদো বলে রেখেছিলেন পর্তুগাল ছাড়া কোনো বিশ্বকাপ নয়। শেষ পর্যন্ত সেটাই হচ্ছে। দেশের মানুষকে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করেছেন সিআরসেভেন।

এদিকে,প্লে-অফ রাউন্ডের অপর ফাইনালে সুইডেনকে ২-০ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে পোল্যান্ড। ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচের বিতীয়ার্ধে গোল করেন পোলিশ তারকা স্ট্রাইকার রবার্ট লেভানডফস্কি ও পিওতর জেলেনস্কি।

এই পরাজয়ের ফলে বিশ্বকাপে খেলা হচ্ছে না ৪০ বছর বয়সী সুইডিশ তারকা স্ট্রাইকার ইব্রাহিমোভিচের। তিনি শেষ দিকে বদলি হিসেবে মাঠে নামেন। কিন্তু তাতেও শেষ রক্ষা হলো না দলটির। ফলে কাতারে যাচ্ছেন লেভানডফস্কি।

সর্বশেষ - লাইফস্টাইল

আপনার জন্য নির্বাচিত