যশোর আজ বৃহস্পতিবার , ২০ জুন ২০২৪ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

এ্যাপটাচ পলিটেকনিক ইন্সটিটিউটের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত

প্রতিবেদক
Jashore Post
জুন ২০, ২০২৪ ১:০৮ অপরাহ্ণ
বাংলাদেশে এই প্রথম কোন বেসরকারী পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সম্পন্না করা কৃতী শিক্ষার্থী ও গর্বিত অ্যালামনাইদের নিয়ে পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন হলো।
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

চন্দন মিত্র,দিনাজপুর প্রতিনিধি :: এ্যাপটাচ পলিটেকনিক ইন্সটিটিউট (২০০৬-০৭হতে ২০১৯-২০ শিক্ষা বর্ষের )প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার( ১৯জুন )এ্যাপটাচ পলিটেকনিক ইন্সটিটিউট থেকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পাশ করা প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে নয়নপুর ক্যাম্পাসে পুনর্মিলনী অনুষ্ঠানটি বিভিন্ন কর্ম সূচির মধ্যে দিয়ে সম্পন্ন হয়েছে।

দিবসের শুরুতে রেলি শেষে আলোচনা সভায় বক্তারা বলেন প্রযুক্তির সানিধ্যে থেকে হাতে কলমে শিক্ষাই হলো কারিগরি শিক্ষা । চতুর্থ শিল্প বিপ্লবের যুগে এবং বেকারত্ব দূরীকরণে কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই। উন্নত বাংলাদেশ বিনির্মাণে কারিগরি শিক্ষার ভুমিকা অপরিসীম। শুধু সাধারন সার্টিফিকেটধারী শিক্ষিত বেকারের সংখ্যা অনেক। কিন্তু কারিগরি শিক্ষায় শিক্ষিত বেকারের সংখ্যা অনেক কম।

এছাড়াও আলোচকবৃন্দরা বলেন এসব অনুষ্ঠান প্রত্যেক কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত হওয়া উচিত। আলোচনা সভায় এ্যাপটাচ পলিটেকনিক ইনস্টিটিউট এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ আবুল কালাম আজাদ বলেন ২০০৬সাল হতে দিনাজপুরের এ্যাপটাচ পলিটেকনিক ইনস্টিটিউট দক্ষতার সাথে ৪বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স পরিচালনা করে জাতীয় পর্যায়ে কারিগরি শিক্ষায় বিশেষ অবদান রেখে আসছে।

অন্যান্য বক্তারা হলেন পরিচালক মোঃ তারেক ইবনে নাসিম,অধ্যক্ষ প্রৌকশলী জয়ন্ত কুমার সরকার,উপাধ্যক্ষ নারাজ শাপলাসহ ইনস্টিটিউটের বর্তমান ও প্রাক্তন শিক্ষকবৃন্দ এবং কর্মকর্তাগন।দিনব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠানটি সাংস্কৃতিক অনুষ্ঠান,ফান গেম,ফ্রি রেফেল ড্র ও পুরস্কার বিতরণীর মধ্যে দিয়ে শেষ হয়।

উল্লেখ্য বাংলাদেশে এই প্রথম কোন বেসরকারী পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সম্পন্না করা কৃতী শিক্ষার্থী ও গর্বিত অ্যালামনাইদের নিয়ে পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন হলো।

সর্বশেষ - লাইফস্টাইল