যশোর আজ শুক্রবার , ২৮ অক্টোবর ২০২২ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

“আলোর পথ” সংগঠনের আড়ালে রাষ্ট্রদ্রোহী কর্মকান্ডের অভিযোগ

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ২৮, ২০২২ ৯:৫০ অপরাহ্ণ
আলোর পথ সংগঠনের আড়ালে রাষ্ট্রদ্রোহী কর্মকান্ডের অভিযোগ
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

যশোর প্রতিনিধি :: বেনাপোল ইউনিয়ন পরিষদের আওতাধীন গয়ড়া গ্রামের একটি অনিবন্ধিত সামাজিক সংগঠন “ আলোর পথ”এর বিরুদ্ধে অসামাজিক ও রাষ্ট্রদ্রোহী কর্মকান্ড পরিচালনার অভিযোগ তুলেছে সংগঠনটির সদস্য আবু তালেব।

ইতিমধ্যেই তিনি সংগঠনটির বিরুদ্ধে বেনাপোল পোর্টথানায় ( ২৫ অক্টোবর ) লিখিত অভিযোগ দিয়েছেন ।

অভিযোগের বিষদ তুলে ধরে তালেব জানান, সংগঠনটিতে প্রায় ৪০ জন সদস্য আছে তাদের অধিকাংশ বি এনপি,জামাত-শিবিরের রাজনিতীতে সক্রিয়। এমনকি কেউ আবার ঐ পরিবারের সদস্য।সংগঠনটির ছত্র-ছায়ায় জামাত শিবিরের রাজনৈতিক কর্মকান্ড করিয়া থাকে।

সংগঠনটির সদস্য মুন ও জিন্নাত প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাজে বাজে কমেন্ট করিলে আমি তাদেরকে রাষ্ট্রদ্রোহী কর্মকান্ড করিতে নিষেধ করি।তাহারা বেশি বাড়া বাড়ি করিলে আমার পরিবারকে গ্রাম হতে উচ্ছেদ করিবে বলে হুমকীদেয়।

অরাজনৈতিক সংগঠন পরিচয়ে রাজনৈতিক কর্মকান্ড পরিচালনার অভিযোগের স্বপক্ষে তালেব জানান, সাবেক সভাপতি জাহাঙ্গীর হোসেন,মোঃ মনিরুল ইসলাম মনি, তোতামুল হক তোতা ও ইমরান সংগঠনটির গুরুত্বপূর্ন সিদ্ধান্ত গ্রহন সহ বাস্তবায়ন করে।এরা ও এদের পরিবার সকলেই পদ-পদবী নিয়ে বিরোধী রাজনিতীতে সক্রিয় রয়েছে।

সামাজিক সংগঠন পরিচয়ের আড়ালে রাজনৈতিক কর্মকান্ড পরিচালনার অপতৎপরতা রুখতে তিনি প্রশাসনিক সহায়তা পেতে বেনাপোল পোর্টথানায় লিখিত অভিযোগ দিয়েছেন বলে তিনি আরো জানান।

অভিযোগ বিষয়ে আলোর পথ সংগঠনের ক্যাশিয়ার মারুফ হোসেন বলেন সমাজের অসহায় মানুষের সেবার ব্রত নিয়ে ২০২১ সালে অরাজনৈতিক সংগঠন হিসাবে আলোর পথের যাত্রা শুরু।

আমরা রক্তদান,বৃক্ষরোপন,সমাজের দুস্থ মানুষের খাদ্য সামগ্রী প্রদানের মত মহৎ উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করে সমাজের মানুষের কাছে সমাদৃত হয়েছি। একাজে একটি মহল ব্যাক্তি ক্ষোভে সংগঠনের কার্যক্রমকে দোষারাপ করছে।

অভিযুক্ত সদস্য মুন ও জিন্নাতের সংগঠনে সম্পৃক্ততার কথা স্বীকার করে তিনি জানান, সংগঠনের সুনাম বিনষ্ট করায় গত ১৩ সেপ্টেম্বর ২২ সালে সংগঠনের সদস্যদের উপস্থিতিতে মিটিং করে আলোর পথ সংগঠনে তাদের সদস্য পদ বাতিল করা হয়েছে।

বেনাপোল পোর্টথানার এস আই আতিয়ার রহমান সংগঠনের কর্মকান্ডের বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়েরের সত্যতা নিশ্চিত করে জানান,এখনো তদন্ত চলমান রয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

সর্বশেষ - লাইফস্টাইল