যশোর আজ মঙ্গলবার , ১৯ এপ্রিল ২০২২ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

হজ আইনের অধীনে বিধিমালা চূড়ান্ত হচ্ছেঃধর্ম প্রতিমন্ত্রী 

প্রতিবেদক
Jashore Post
এপ্রিল ১৯, ২০২২ ৩:২৮ অপরাহ্ণ
হজ আইনের অধীনে বিধিমালা চূড়ান্ত হচ্ছেঃধর্ম প্রতিমন্ত্রী 
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

হজ আইনের অধীনে বিধিমালা চূড়ান্ত করা হচ্ছে বলে জা‌নি‌য়েছেন ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান। ধর্ম প্রতিমন্ত্রী ব‌লেন,আইন আপনার আমার সবার জন্য সমান। এটা ‌নি‌য়ে বিতর্কের কোনো সু‌যোগ নাই।

হজ ব্যবস্থাপনাকে আরো সুন্দর, সুশৃঙ্খল ও উন্নত করতে হজ আইন প্রণয়ন করা হয়েছে; যেখানে হজযাত্রীসহ সংশ্লিষ্টদের স্বার্থ সংরক্ষণ করা হয়েছে। হজ ব্যবস্থাপনায় অনিয়মকারীদের উপযুক্ত শাস্তির বিধান রাখা হয়েছে।হজের আইনের অধীনে বিধিমালা চূড়ান্ত করা হচ্ছে।

সোমবার ( ১৮ এপ্রিল ) রাজধানীর পুলিশ কনভেনশন হলে ঢাকায় হজ এজে‌ন্সিস এসোসিয়েশন অব বাংলাদেশ ( হাব ) আয়োজিত আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তি‌নি একথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত হজ ব্যবস্থাপনার ধারাবাহিকতায় এবছর আরো সুন্দর, নিরাপদ ও নির্বিঘ্ন হজ ব্যবস্থাপনার লক্ষে পূর্ব প্রস্তুতি নেওয়া হয়েছে জা‌নি‌য়ে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেন, সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়, দপ্তর, সংস্থাকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করা হয়েছে।

তি‌নি বলেন, কোভিড-১৯ করোনা মহামারি উত্তর পরিস্থিতিতে সৌদি আরবের সিদ্ধান্ত অনুসারে বাংলাদেশ হতে এ বছর ৫৭ হাজার ৮ শ’ ৫৬ জন হজযাত্রী হজে গমন করতে পারবেন।

সৌদি-বাংলাদেশ হজ চুক্তি সম্পাদনের পর মন্ত্রিপরিষদ কর্তৃক অনুমোদিত হজ প্যাকেজ ঘোষণা করা হবে। সেখানে হজযাত্রী, হজ এজেন্সি, সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়, দপ্তর, সংস্থার করণীয় বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা প্রদান করা হবে ব‌লেও জানান প্রতিমন্ত্রী।

অনুষ্ঠা‌নে বিশেষ অতিথি ছি‌লেন বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাড.মাহবুব আলী বলেন, হজযাত্রীদের নিরাপদ, নির্বিঘ্ন যাতায়াত নিশ্চিত করতে তার মন্ত্রণালয়ের পূর্ণ প্রস্তুতি রয়েছে। তিনি বলেন, এ বছর সৌদি আরব অংশের শতভাগ হজযাত্রীর ইমিগ্রেশন বাংলাদেশে সম্পন্ন করা হবে।

হজ এজেন্সিস এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহ‌ফি‌লে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান এনডিসি, বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মুফিদুর রহমান এনডিসিসহ হাব নেতারা বক্তব‌্য রা‌খেন।

সর্বশেষ - লাইফস্টাইল