যশোর আজ রবিবার , ২৩ জানুয়ারি ২০২২ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

স্কটল্যান্ডকে হারালো বাংলাদেশের মেয়েরা

প্রতিবেদক
Jashore Post
জানুয়ারি ২৩, ২০২২ ১:৫৫ অপরাহ্ণ
স্কটল্যান্ডকে হারালো বাংলাদেশের মেয়েরা
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

কমনওয়েলথ গেমসের বাছাইপর্বে রোববার সকালে বাছাইপর্বের তৃতীয় ম্যাচে স্কটল্যান্ডকেও উড়িয়ে দিয়েছে সালমা-মুর্শিদারা। ৯ উইকেটের ব্যবধানে স্কটল্যান্ডকে হারালো বাংলাদেশের মেয়েরা।

এর আগে প্রথম ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে উড়িয়ে দিয়ে কমনওয়েলথ গেমসের বাছাইপর্বে শুভ সূচনা করেছিল বাংলাদেশের মেয়েরা। দ্বিতীয় ম্যাচে কেনিয়াকে ধরাশায়ী করে ৮০ রানে জয় পায়। বড় জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছে তৃতীয় ম্যাচেও।

কুয়ালালামপুরের কিনরারা একাডেমি মাঠে সকালে টস জিতে আগে ব্যাট করতে নামা স্কটল্যান্ডের মেয়েদের ১৭.৩ ওভারে ৭৭ রানে অলআউট করে দেয় বাংলাদেশ।এরপর ১৫.২ ওভারে ১ উইকেট হারিয়ে জয় তুলে নেয় টাইগ্রেসরা। অবশ্য রান তাড়া করতে নেমে প্রথম বলেই উইকেট হারায় বাংলাদেশ। অধিনায়ক ক্যাথরিন ব্রাসির বলে উইকেটের পেছনে সারা ব্রাসির হাতে ক্যাচ দিয়ে আউট হন শামীমা সুলতানা।

এরপর অবশ্য আর বেগ পেতে হয়নি বাংলাদেশকে। মুর্শিদা খাতুন ও ফারজানা হকের ব্যাটে ভর করে অনায়াস জয় তুলে নিয়ে মাঠ ছাড়ে নিগারবাহিনী। মুর্শিদা ৫৫ বলে ৬টি চার ও ১ ছক্কায় অপরাজিত ৫০ রান করেন। আর ফারজানা ৩৬ বলে ১ চারে করেন অপরাজিত ২০ রান। তার আগে টস জিতে ব্যাট করতে নামা স্কটল্যান্ডের মেয়েরা ২ উইকেট হারিয়ে ৫০ রান তুলেছিল। সেখান থেকে ৭৭ রান পর্যন্ত যেতে অর্থাৎ ২৭ রানে বাকি ৮টি উইকেট হারায় তারা। বল হাতে বাংলাদেশের সালমা খাতুন, সুরাইয়া আজমিন, নাহিদা আক্তার ও সানজিদা আক্তার মেঘলা ২টি করে উইকেট নেন। ১টি উইকেট নেন রিতু মনি। রান আউটের খাতে যায় আর একটি উইকেট।

বাছাইপর্বের শেষ ম্যাচে আগামীকাল সোমবার সকালে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। শ্রীলঙ্কাকে হারাতে পারলেই বাংলাদেশ টিকিট পাবে চলতি বছরের জুলাইতে বারমিংহামে অনুষ্ঠিত হতে যাওয়া ২২তম কমনওয়েলথ গেমসে। যেখানে প্রথমবারের মতো যুক্ত হয়েছে নারীদের টি-টোয়েন্টি ক্রিকেট।

বাছাইপর্বে বাংলাদেশ ও শ্রীলঙ্কা উভয় দল ৩টি করে ম্যাচ খেলেছে এবং তিনটিতেই জিতেছে। ৬ পয়েন্ট করে সংগ্রহ উভয় দলের। কিন্তু নেট রান রেটে পিছিয়ে আছে বাংলাদেশ। শ্রীলঙ্কার রান রেট +৪.৯৭৭, বাংলাদেশের +৩.০৫৮।

র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থেকে আয়োজক ইংল্যান্ডসহ ৭টি দল আগেই কমনওয়েলথ গেমসে খেলা নিশ্চিত করেছে। দলগুলো হলো- ইংল্যান্ড, অস্ট্রেলিয়া,ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, সাউথ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচসেরা,মুর্শিদা খাতুন।


সর্বশেষ - সারাদেশ