যশোর আজ রবিবার , ১৩ মার্চ ২০২২ ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

শেয়ার বাজারে লভ্যাংশ ঘোষণা করলো ৩কোম্পানী

প্রতিবেদক
Jashore Post
মার্চ ১৩, ২০২২ ১১:২৮ পূর্বাহ্ণ
শেয়ার বাজারে লভ্যাংশ ঘোষণা করলো ৩কোম্পানী
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

শেয়ারবাজারে ওষুধ ও রসায়ন খাতে তালিকাভুক্ত কোম্পানি রেকিট বেনকিজারের পরিচালনা পর্ষদ শেয়ার হোল্ডারদের জন্য ১৬৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে।

২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

রোববার ( ১৩ মার্চ ) ঢাকা স্টক এক্সচেঞ্জ ( ডিএসই ) সূত্রে এ তথ্য জানা গেছে।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিতে অনুমোদনের জন্য রেকিট বেনকিজারের বার্ষিক সাধারণ সভা আগামী ২৭ এপ্রিল আয়োজন করা হয়েছে। আর ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের বিতরণ করার জন্য কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ এপ্রিল।

সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী রেকিট বেনকিজারের শেয়ারপ্রতি মুনাফা ( ইপিএস ) হয়েছে ১৭১.০৩ টাকা। আর ২০২১ সালের ৩১ ডিসম্বর কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস ) দাঁড়িয়েছে ২০০.৬৫ টাকায়।

ইউনাইটেড ইন্স্যুরেন্সের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

ইউনাইটেড ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা ( ইপিএস ) হয়েছে ১.৬৫ টাকা। আর ২০২১ সালের ৩১ ডিসম্বর কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৬.৪৫ টাকায়।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিতে অনুমোদনের জন্য রেকিট বেনকিজারের বার্ষিক সাধারণ সভা আগামী ২৬ এপ্রিল আয়োজন করা হয়েছে। আর ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের বিতরণ করার জন্য কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ এপ্রিল।

লিনডে বিডির ৫০০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

শেয়ারবাজারে জ্বালানিও বিদ্যুৎ খাতে তালিকাভুক্ত কোম্পানি লিনডে বিডির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫০০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৮০.৫৫ টাকা। আর ২০২১ সালের ৩১ ডিসম্বর কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস ) দাঁড়িয়েছে ৩৯৫.৫৫ টাকায়।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিতে অনুমোদনের জন্য রেকিট বেনকিজারের বার্ষিক সাধারণ সভা আগামী ১২ মে আয়োজন করা হয়েছে। আর ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের বিতরণ করার জন্য কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩১ মার্চ।

সর্বশেষ - লাইফস্টাইল