যশোর আজ শুক্রবার , ১৩ মে ২০২২ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

র‌্যাবের অভিযানে খুলনায় সয়াবিন ওপামওয়েল তেলের অবৈধ্য মজুদ উদ্ধার

প্রতিবেদক
Jashore Post
মে ১৩, ২০২২ ৪:১৯ অপরাহ্ণ
র‌্যাবের অভিযানে খুলনায় সয়াবিন ওপামওয়েল তেলের অবৈধ্য মজুদ উদ্ধার
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

সিনিয়র রিপোর্টার:: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৬ এর অভিযানে খুলনা মহানগরী হতে ১ লাখ ৬৭ হাজার ৪৮৪লিটার সয়াবিন ও পামওয়েল তেলের অবৈধ্য মজুদ উদ্ধার হয়েছে। এ দ্বায়ে ঐ তিন প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাবের দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তি হতে জানা যায়,বেশ কিছু দিন ধরে খুলনা মহানগরীতে অধিক মুনাফার লোভে অসাধু ব্যবসায়ীরা ভোজ্য তেল মজুদ করছে যার ফলে বাজারে ভোজ্য তেলের কৃত্রিম সংকট দেখা দিচ্ছে এমন সংবাদের ভিত্তিতে গত ১২ মে তারিখে সকাল ৯ টা হতে দুপুর পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অবৈধ্য মজুদের বিরুদ্ধে অভিযান পরিচালিত হয়।

এসময় উপস্থিত ছিলেন র‌্যাব-৬( সদর কোম্পানি ) কমান্ডার,সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খুলনা, জেলা প্রশাসক কার্যালয়, খুলনা কৃষি বিপণন অধিদপ্তরের সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা( দাঃপ্রাঃ)।

অভিযান কালীন সময়ে অবৈধ্যভাবে তেল মজুদের দায়ে সাহা ট্রেডিং এর মালিক বিল্পব সাহাকে ৯০ হাজার টাকা, রনজিৎ বিশ^াস এন্ড সন্স এর মালিক অসিত বিশ^াসকে ৪০ হাজার টাকা ও সোনালী এন্ড সন্স এর মালিক অসিত বিশ^াসকে ৩০হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের পেশকার অর্থদন্ড প্রদান ও জরিমানার টাকা আদায় পূর্বক তা সরকারী কোষাগারে জমার বিষয়টি নিশ্চিত করে জানান,মোবাইল কোর্ট পরিচারনা করে অবৈধ্য ভোজ্য তেল মজুদের দায়ে কৃষি বিপণন আইন ২০১৮ এর ১৯(১) ধারায় অভিযুক্ত ৩ ব্যাবসায়ীকে ১ লাখ ৬০হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

উল্লেখ্য ভ্রাম্যমাণ আদারতে জরিমানা দেওয়া ঐ ৩ ব্যবসায়ী অধিক মুনাফার আশায় ১ লাখ৬৭ হাজার ৪৮৪ লিটার সয়াবিন ও পামওয়েল মজুদ করেছিলো।

সর্বশেষ - সারাদেশ