যশোর আজ মঙ্গলবার , ২ জুলাই ২০২৪ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

বৃষ্টিতে বিশেষ সুবিধা পাবেন এইচএসসি পরীক্ষার্থীরা

প্রতিবেদক
Jashore Post
জুলাই ২, ২০২৪ ১০:১৫ পূর্বাহ্ণ
বৃষ্টিতে বিশেষ সুবিধা পাবেন এইচএসসি পরীক্ষার্থীরা
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

এইচএসসি পরীক্ষার সময় বৃষ্টি হলে সময় বাড়বে। আজ মঙ্গলবার ( ২ জুলাই ) সকাল থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ঝরছে বৃষ্টি। আবহাওয়া অধিদপ্তর বলছে,চলতি জুলাই মাসে সামগ্রিকভাবে দেশে স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টি হতে পারে।

ভারী বৃষ্টির কারণে দেশের বিভিন্ন স্থানে বন্যা হতে পারে। এ অবস্থায় ভোগান্তি এড়াতে পরীক্ষার্থীদের হাতে সময় নিয়ে বাসা থেকে বের হতে বলেছেন পরীক্ষাসংশ্লিষ্টরা। একই সঙ্গে ছাতাসহ, প্রয়োজনীয় উপকরণ সঙ্গে রাখার পরামর্শ দিয়েছেন তারা।

গত রোববার শুরু হয়েছে এইচএসসি ও সমমান পরীক্ষা। তবে প্রথম দিনই রাজধানী ঢাকা ও চট্টগ্রামসহ দেশের কয়েকটি অঞ্চলে বৃষ্টির কারণে কেন্দ্রে পৌঁছাতে ভোগান্তি পোহাতে হয়েছে শিক্ষার্থীদের। আজ  দ্বিতীয় দিনের মতো এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজকেও সকাল থেকে বৃষ্টি হচ্ছে।

গত রোববার ( ৩০ জুন ) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মোঃ আবুল বাশারের সই করা জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায় যে, আগামী কয়েকদিন প্রচুর বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

পরীক্ষার দিনগুলোতে বৃষ্টি থাকলে প্রয়োজনে নির্দিষ্ট সময়ের আগেই কেন্দ্রের মূল ফটক খুলে দিয়ে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশের ব্যবস্থা করতে হবে।

এতে আরও বলা হয়, অনিবার্য কারণে কোনো কেন্দ্রের পরীক্ষা শুরু করতে আধা ঘণ্টা কিংবা এক ঘণ্টা দেরি হলে জরুরি পরিস্থিতি বিবেচনায় সেই আধা ঘণ্টা বা এক ঘণ্টা সময় সমন্বয় করে পরীক্ষা শেষ করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হলো।

উল্লেখ্য,আজ ৮টি সাধারণ শিক্ষা বোর্ডের বাংলা দ্বিতীয়পত্র, মাদরাসা বোর্ডের অধীনে হবে আলিম আরবি প্রথমপত্রের পরীক্ষা। এছাড়া কারিগরি বোর্ডের অধীনে ইংরেজি-২ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সর্বশেষ - লাইফস্টাইল

আপনার জন্য নির্বাচিত