যশোর আজ বৃহস্পতিবার , ৩০ সেপ্টেম্বর ২০২১ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

বিশ্বজুড়ে বেড়েছে করোনা শনাক্ত ও মৃত্যু হার

প্রতিবেদক
Jashore Post
সেপ্টেম্বর ৩০, ২০২১ ২:১৭ পূর্বাহ্ণ
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

আবারো বিশ্বজুড়ে করোনা শনাক্ত ও মৃত্যুর হার বেড়েছে। মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় প্রায় ৮ হাজার মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে সোয়া ৪ লাখের বেশি মানুষের। এক দিনের হিসাবে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়েছে। 

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, বুধবার (২৯ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৭ লাখ ৭৮ হাজার ৬৯৪ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৩ কোটি ৩৫ লাখ ৪৮ হাজার ৬৯৪ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২১ কোটি ৩ লাখ ৫৪ হাজার ৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৯২৪ জন। এর আগের দিন করোনায় মারা যান ৫ হাজার ৩৫১ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ২৬ হাজার ৫৩৫ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে হয়েছে ৩ লাখ ৭১ হাজার ৫৩০ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৪০ লাখ ৫৪ হাজার ৮২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ১১ হাজার ২২২ জন মানুষ মারা গেছেন।

এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৭ লাখ ১৫ হাজার ৪৯ জনের। মারা গেছেন ৪ লাখ ৪৭ হাজার ৭৮১ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজার ৪৭০ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫৩ হাজার ৮৩৭ জন। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৩ হাজার ৮৭৬ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

সর্বশেষ - লাইফস্টাইল