যশোর আজ শুক্রবার , ২২ অক্টোবর ২০২১ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

বারবাজার হাইওয়ে পুলিশের নিরাপদ সড়ক দিবস পালন

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ২২, ২০২১ ৫:৩২ অপরাহ্ণ
বারবাজার হাইওয়ে পুলিশের নিরাপদ সড়ক দিবস পালন
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

স্টাফ রিপোর্টার :: ঝিনাইদহ বারবাজার হাইওয়ে থানায় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে।প্রতি বছরের ন্যায় পঞ্চম বারের মতো সড়ককে নিরাপদ করার আন্দোলনের ধারাবাহিকতায় ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয় বলে জানা গেছে।

শুক্রবার ( ২২ অক্টোবর ) সকাল ১০ টা – ১২ টা পর্যন্ত খুলনা – কুষ্টিয়া ও যশোর – ঝিনাইদহ মহাসড়কের কালীগঞ্জ মেইন পয়েন্টে এ যানবাহন চালক ও যাত্রী সাধারনের মাঝে লিফটের বিতরণ করা হয়।

দিবসটি উপলক্ষ্যে বারবাজার হাইওয়ে ( ওসি ) শেখ মেজবাহ্ উদ্দিনের নেতৃত্বে “মুজিব বর্ষের শপথ ,সড়ক করবো নিরাপদ,, প্রতিটি মানুষের যোগাযোগ পথযাত্রা শুভকামনার লক্ষ্যে স্লোগান নিয়ে এক র‌্যালী বরে হয়।

হাইওয়ে পুলিশ মাদারীপুর রিজিয়নের সহযোগীতায় সচেতনতামুলক কার্যক্রমে অংশ নেন বারবাজার হাইওয়ে সেকেন্ড অফিসার কামরুজ্জামান,( টিআই ) এ এন এম মাসুদ রানা প্রমুখ।

বারবাজার হাইওয়ে থানার ওসি বলেন, জাতীয় নিরাপদ সড়ক দিবসটি আমার একার নয়। এটি সকল সচেতন মহলের গুরুত্বপূর্ণ এ দিবস। এ দিবসটি অনেকের কাছে স্মৃতি হিসেবে বুকে ধারণ করে রেখেছেন।

কারণ অনেক মানুষ সড়ক পথে জীবন হারিয়েছেন। যার পরিবারের সদস্য একজন হারিয়েছে, সে বোঝে হারানোর মর্ম কি? কাজেই রাস্তা পারাপারে যাত্রীদের সচেতন হতে হবে, নিষিদ্ধ যানবাহনে যাত্রী হিসেবে উঠা যাবেনা, যত্রতত্র গাড়ি পার্কিং করা যাবেনা, উল্টো পথে গাড়ি চালানো যাবে না, অতিরিক্ত ঝুঁকি নিয়ে ওভারটেক করা যাবেনা।

গাড়ি চালানো অবস্থায় মোবাইলে কথা বলা যাবেনা এসব বিষয়ে চালক শ্রমিক ও যাত্রীদের সচেতন করতে আমাদের এ কার্যক্রম। আশা করি এসব বিষয় মেনে গাড়ি চালালে দূর্ঘটনা অনেকটা কমে যাবে। এছাড়া নিরাপদ সড়কের উপরে বিভিন্ন দিকনির্দেশনা প্রধান করেন।

প্রসঙ্গত, ২০১৭ সালের ৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রী সভার বৈঠকে ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত গ্রহণ ও অনুমোদন করা হয়।

সর্বশেষ - লাইফস্টাইল