যশোর আজ বুধবার , ১২ জানুয়ারি ২০২২ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

বঙ্গবন্ধু এশিয়ান সাভাতে প্রতিযোগিতা শুরু

প্রতিবেদক
Jashore Post
জানুয়ারি ১২, ২০২২ ৭:৩৩ অপরাহ্ণ
বঙ্গবন্ধু এশিয়ান সাভাতে প্রতিযোগিতা শুরু
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আজ বুধবার ( ১২ জানুয়ারি ) থেকে মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু তৃতীয় এশিয়ান সাভাতে চ্যাম্পিয়নশিপ-২০২২। বাংলাদেশ সাভাতে অ্যাসোসিয়েশনের আয়োজনে ৬টি দেশের অংশগ্রহণে দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত।

উদ্বোধনী দিনে চারটি ওজন শ্রেণির খেলা শেষ হয়েছে। তার মধ্যে বাংলাদেশ দুটিতে স্বর্ণ জিতেছে।সেগুলো হলো মেয়েদেও অনূর্ধ্ব-৪৮ কেজি ওজন শ্রেণিতে তানজিনা মাহমুদা শান্তা ও অনূর্ধ্ব-৭০ কেজি ওজন শ্রেণিতে হালিমা খাতুন। এ ছাড়া মেয়েদের অনূর্ধ্ব-৬০ কেজি ওজন শ্রেণিতে ইরানের নাজমি ও পুরুষদের অনূর্ধ্ব-৬০ উজবেকিস্তানের আভাস বেগ স্বর্ণ জিতেছেন।

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন এশিয়ান সাভাতে কনফেডারেশনের সভাপতি ডঃ হামিদ রেজা।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার ( ডন )। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সাভাতে অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক দিলদার হাসান দিলুসহ অন্যান্যরা।

এই প্রতিযোগিতায় এশিয়ার ১৫টি দেশ অংশ নেওয়ার কথা থাকলেও মহামারি করোনাভাইরাসের বিধি-নিষেধের কারণে শেষ পর্যন্ত ৬টি দেশ অংশ নিচ্ছে। দলগুলো হলো বাংলাদেশ, ভারত, ইরান, ইন্দোনেশিয়া, আফগানিস্তান ও উজবেকিস্তান।

মার্শাল আর্টের মতোই একটি খেলা সাভাতে। অনেকটা কিক বক্সিংয়ের ভিন্নরূপ।এ ক্রীড়া ইভেন্টের জন্ম ফ্রান্সে। বর্তমানে এটি অলিম্পিকের অন্তর্ভূক্ত।এবারের বঙ্গবন্ধু তৃতীয় এশিয়ান সাভাতে প্রতিযোগিতায় দুইটি ইভিন্টে মোট ১৮৬টি স্বর্ণের ফয়সালা হবে।

প্রতিযোগিতার বিজয়ীদের স্বর্ণ,রৌপ্য ও ব্রোঞ্জপদক দেওয়া হবে। আর দলগত বিজয়ীদের দেওয়া হবে ট্রফি।

সর্বশেষ - লাইফস্টাইল