যশোর আজ বৃহস্পতিবার , ২১ অক্টোবর ২০২১ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

দুই ডোজ টিকা নেওয়া থাকলে ঘোরা যাবে সিডনি

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ২১, ২০২১ ৬:০০ অপরাহ্ণ
দুই ডোজ টিকা নেওয়া থাকলে ঘোরা যাবে সিডনি
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে দীর্ঘদিন বন্ধ রাখার পর অবশেষে বিদেশিদের ভ্রমণের জন্য নিজেদের সীমান্ত খুলে দিচ্ছে অস্ট্রেলিয়ার সিডনি। আগামী ১ নভেম্বর থেকে সেখানে বিমান চলাচল শুরু হবে।

গত শুক্রবার নিউ সাউথ ওয়েলস অঙ্গরাজ্যের প্রধান ডোমেনিক পেরোটে এ ঘোষণা দেন। ঘোষণায় বলা হয়েছে, যাঁরা দুই ডোজ টিকা নিয়েছেন,তাঁরাই এ সুযোগ পাবেন।

যাঁরা ভ্রমণ করবেন, তাঁদের ১৪ দিনের বাধ্যতামূলক হোটেল কোয়ারেন্টিনে থাকতে হবে না। টিকার পূর্ণ ডোজ গ্রহণকারীদের বাড়িতেও কোয়ারেন্টিনে থাকতে হবে না।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন জানিয়েছেন, বিদেশে আটকে থাকা নিজস্ব নাগরিক ও স্থায়ী বাসিন্দারা সিডনিতে প্রবেশে অগ্রাধিকার পাবেন। এরপর দক্ষ পেশাদার এবং আন্তর্জাতিক শিক্ষার্থীদের ভ্রমণের অনুমতি দেওয়া হবে।

মরিসন আরও জানিয়েছেন, আগামী বছরের আগে ট্যুরিস্ট ভিসা চালুর কথা ভাবছে না সরকার। তবে দেশটির অন্যান্য অঙ্গরাজ্যের সীমান্ত বন্ধ এবং কোয়ারেন্টিন চালু থাকছে।

করোনা পরিস্থিতি মোকাবিলায় ২০২০ সালের মার্চ থেকে আন্তর্জাতিক সীমান্ত বন্ধ করে দেয় অস্ট্রেলিয়া। শুধু নিজেদের নাগরিক ও স্থায়ী বাসিন্দারা এ সময়ে প্রবেশের অনুমতি পেতেন। তবে সে ক্ষেত্রে তাঁদেরও নিজ খরচে ১৪ দিনের বাধ্যতামূলক হোটেল কোয়ারেন্টিনে থাকতে হতো।

টিকার পূর্ণ ডোজ গ্রহণকারীরা নিউ সাউথ ওয়েলস অঙ্গরাজ্যের রাজধানী সিডনিতে প্রবেশের ক্ষেত্রে এবার সেসব বিধিনিষেধ থেকে মুক্তি পাচ্ছেন।


সর্বশেষ - সারাদেশ