যশোর আজ সোমবার , ১ নভেম্বর ২০২১ ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

টি-টোয়েন্টি বিশ্বকাপে ৮ উইকেটে হারলো ভারত

প্রতিবেদক
Jashore Post
নভেম্বর ১, ২০২১ ২:০০ অপরাহ্ণ
টি-টোয়েন্টি বিশ্বকাপে ৮ উইকেটে হারলো ভারত
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

পাকিস্তানের পর নিউ জিল্যান্ডের কাছে পাত্তাই পায়নি ভারত। দুবাইতে ৮ উইকেটে হারের পর টি-টোয়েন্টি বিশ্বকাপে খাদের কিনারায় বিরাট কোহলির দল। সবশেষ হারের পর সাবেক ভারতীয় ক্রিকেটাররা তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

গ্রুপ ২ এ ভারতের অবস্থান এখন পঞ্চম স্থানে। সেমিফাইনালের আশা খুবই ক্ষীণ। দুবাইতে নিউ জিল্যান্ডের বিপক্ষে মাত্র ১১০ রান করে তারা সাত উইকেট হারিয়ে। দলের ব্যাটিং নিয়ে হচ্ছে কড়া সমালোচনা।

সাবেক ওপেনিং ব্যাটসম্যান বীরেন্দর শেবাগ বলেছেন, ‘ভারতের কাছ থেকে খুব হতাশার পারফরম্যান্স। নিউ জিল্যান্ড ছিল অসাধারণ। ভারতের শরীরী ভাষা ঠিক ছিল না, দুর্বল শট বাছাই। নিউ জিল্যান্ড ভার্চুয়ালি নিশ্চিত করেছে যে আমরা পরের ধাপে যেতে পারছি না।এটা ভারতকে কষ্ট দিবে এবং নিজেদের নিয়ে গুরুতরভাবে ভাবার সময় দিবে।

২০১১ সালে শেবাগের সঙ্গে ওয়ানডে বিশ্বকাপ জয়ী ওপেনার গৌতম গম্ভীরের মতে, ভারতের দক্ষতা থাকলেও ‘মানসিক বলিষ্ঠতার’ অভাব রয়েছে। তিনি ক্রিকইনফোকে বলেছেন, ‘প্রতিভা এক জিনিস, দ্বিপাক্ষিক (সিরিজে) আপনি সত্যিই ভালো করতে পারেন। কিন্তু যখন এই ধরনের টুর্নামেন্ট আসে, তখন আপনাকে উঠে দাঁড়িয়ে পারফর্ম করতে হয়। এটা প্রবণতা,বেশিরভাগ আইসিসি টুর্নামেন্টে এমনটা হয়।

সাবেক মিডল অর্ডার ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্ণণ বলেছেন, ভারতের সেমিফাইনালে ওঠার স্বপ্ন শেষ হয়ে গেছে, কারণ তাদের নেট রান রেটও অনেক নিচে। তিনি বলেন, ‘এই হার টিম ইন্ডিয়াকে আঘাত করেছে, ব্যাট হাতে দুর্বল, শট বাছাইও প্রশ্নবিদ্ধ। নিউ জিল্যান্ড অসাধারণ বল করেছে, কিন্তু ভারত তাদের কাজ সহজ করে দিয়েছে।’

সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভনের মতে ভারত পেছনে পড়েছে এবং এখনো ২০১০ সালের ক্রিকেট খেলছে।

সর্বশেষ - সারাদেশ