যশোর আজ সোমবার , ৪ ডিসেম্বর ২০২৩ ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

শার্শার যুব উন্নয়ন কর্মকর্তা ফারুকের বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতির অভিযোগ

প্রতিবেদক
Jashore Post
ডিসেম্বর ৪, ২০২৩ ৪:২৮ অপরাহ্ণ
বিগত ১৬-৩২০২৩ ইং তারিখে শার্শা উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা হিসাবে যোগদান করেন
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

স্টাফ রিপোর্টার :: যশোরের শার্শা উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম ফারুকের বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতির বিস্তর অভিযোগ মিলেছে।দীর্ঘ বৎসর ধরে শার্শা উপজেলায় চাকরি করার সুবাধে উপজেলার বিভিন্ন ইউনিয়নের লোন গ্রহীতাদের যুব উন্নয়নের লোন পাইয়ে দেওয়ার আশ্বাস ও সে মোতাবেক প্রশিক্ষনের ব্যবস্থা করিয়ে প্রশিক্ষানার্থীদের নিকট হতে লাখ লাখ টাকা হাতিয়েছেন বলে জানা গেছে। এমনকি ট্রেনিং নেওয়া প্রশিক্ষনার্থীদের প্রাপ্য ট্রেনিং ভাতা আন্তসাৎের অভিযোগ রয়েছে এই কর্মকর্তার বিরুদ্ধে।

যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম ফারুকের অনিয়ম ও স্বেচ্ছাচারিতার বলি বেনাপোল ইউনিয়নের গয়ড়া গ্রামের মৃত হামিদ শফির ছেলে ভূক্তভোগী জামাল উদ্দিন জানান,শার্শা যুব উন্নয়ন অফিস প্রকল্পের ( বায়োগ্যাস প্লান্ট স্থাপন বিষয়ক প্রশিক্ষণ ) আওতায় ৫দিনের ট্রেনিং এ অংশ নেন তিনি। ১ দিন অনুপস্থিত থাকায় তার ট্রেনিং ভাতা দিতে অস্বকৃতী জানাই কর্মকর্তা গোলাম ফারুক। কারন জানতে চাইলে ঐ কর্মকর্তা ভূক্তভোগীর উপর চড়াও হয় এবং অকথ্য গালিগালাজসহ মামলার হুমকি দেয়। এ বিষয়ে ভূক্তভোগী উচ্চ পদস্থ অফিসারের নিকট লিখিত অভিযোগ করবে বলে আরো জানান।

অভিযোগ বিষয়ে শার্শা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম ফারুকের নিকট জানতে চাইলে তিনি বলেন জামাল যুব উন্নয়ন থেকে ইতি পূর্বে লোন উত্তোলন করেও পরিশোধ করেনি। সে একজন ঝৃন খেলাপী,তাকে লোনের টাকা পরিশোধ করতে বলায় মনগড়া অভিযোগ করেছে। আমি কোন প্রকার দূর্নীতির সাথে জড়িত নই।

উপজেলার রাজনগর গ্রামের ভেটিনারি চিকিৎসক ইকরামুল কর্মকর্তা গোলাম ফারুকের বিরুদ্ধে অর্থআত্নসাৎের অভিযোগ তুলে বলেন শার্শা যুব উন্নয়ন অফিসের মনোনীত ট্রেনার হিসাবে আমি প্রশিক্ষানার্থীদের ট্রেনিং করালেও আমার নির্ধারিত ৬০০ টাকার ভাতা আমাকে দেওয়া হয়না। সাম্প্রতি ৮-১০-২৩ ইং তারিখে বায়োপ্লান্ট গ্যাস স্থাপন বিষয়ক প্রশিক্ষণে আমি ও আমার স্ত্রী প্রশিক্ষণ নিলেও আমাদের সম্পূর্ন ভাতার টাকা দেননী।

উল্লেখ্য বিগত ১৬-৩২০২৩ ইং তারিখে শার্শা উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা হিসাবে যোগদান করেন বিতর্কিত এ কর্মকর্তা গোলাম ফারুক। ইতি পূর্বে তিনি শার্শা উপজেলাতে আনুমনিক ২৮ বৎসর যাবত চাকরী করেছেন।চাকরি কালীন সময়ে তাকে চাপাইনবাবগঞ্জ জেলায় বদলী করা হয়।

যশোর জেলার বাসিন্দা গোলাম ফারুক অল্প দিনেই বিশেষ তদবিরে বদলী হয়ে পুনরায় শার্শা জেলায় যোগদান করেন। পদোন্নতির পর অল্পসময়ে অনিয়ম-দূর্নীতির মাধ্যমে প্রচুর অর্থ বিত্তের মালিক বনেছেন এই কর্মকর্তা বলে এলাকায় জনশ্রুতি রয়েছে।

সর্বশেষ - লাইফস্টাইল