যশোর আজ বুধবার , ২০ ডিসেম্বর ২০২৩ ১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

রাফাহ শহরে ইসরায়েলি হামলায় নিহত ২৯

প্রতিবেদক
Jashore Post
ডিসেম্বর ২০, ২০২৩ ১০:২৮ পূর্বাহ্ণ
রাফাহ শহরে ইসরায়েলি হামলায় নিহত ২৯
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

অবরুদ্ধ গাজার রাফাহ শহরে ইসরায়েলি হামলায় অন্তত ২৯ জন নিহত হয়েছেন। রাফাহ এলাকার তিনটি আবাসিক ভবনকে লক্ষ্য করে স্থানীয় সময় সোমবার হামলা চালায় ইসরায়েলি সেনারা। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

প্রাথমিকভাবে, নিহতের সংখ্যা ছিল নয় জন। পরে ধ্বংসস্তূপ থেকে উদ্ধরের পর এ সংখ্যা গিয়ে দাঁড়ায় ২৯ জনে। ধ্বংসস্তূপের নিচে আরো মানুষ আটকে থাকার আশঙ্কা রয়েছে।দেইর এল-বালাহ, মাগাজি এবং বুরেজ শরণার্থী শিবির সহ গাজা উপত্যকার কেন্দ্রীয় অংশ থেকে আরও মৃত্যুর খবর পাওয়া গেছে।

গাজায় নিয়োজিত বিশ্ব স্বাস্থ্য সংস্থার কর্মকর্তা রিচার্ড পিপারকর্ন সোমবার জানিয়েছেন, উত্তর গাজার কামাল আদওয়ান হাসপাতালটি গত সপ্তাহে ইসরায়েলি সেনাদের অভিযানে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল। এরপর হাসপাতাল কর্তৃপক্ষ তাদের কার্যক্রম বন্ধ করে দিতে বাধ্য হয়েছে। খান ইউনিসের নাসের মেডিকেল কমপ্লেক্সের মাঠে আশ্রয় নেওয়া প্রায় চার হাজার বাস্তুচ্যুত মানুষ ঝুঁকির মধ্যে রয়েছে।

উত্তর গাজায় ইসরায়েলি হামলা থেকে বাঁচতে গাজার রাফাহ শহরে আশ্রয় নিচ্ছে ফিলিস্তিনিরা। কিন্তু সেখানেও তারা নিরাপদে না। হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি বাহিনী। দু মাসের বেশি সময় ধরা চলা ইসরায়েলি হামলায় প্রায় সাড়ে ১৯ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫১ হাজারের বেশি মানুষ।

সর্বশেষ - লাইফস্টাইল