যশোর আজ রবিবার , ১০ অক্টোবর ২০২১ ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

যশোরে র‌্যাবের অভিযানে “আনসার আল ইসলাম”এর সদস্য গ্রেফতার

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ১০, ২০২১ ৬:০৩ অপরাহ্ণ
যশোরে র‌্যাবের অভিযানে “আনসার আল ইসলাম”এর সদস্য গ্রেফতার
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

যশোর প্রতিনিধি:: যশোরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব সদস্যদের অভিযানে নিষিদ্ধ জঙ্গি সংগঠন “ আনসার আল ইসলাম” এর সদস্য ও সন্ত্রাস বিরোধ আইনে মামলার পলাতক আসামী মোঃ সোহারব হোসেনকে ( ৩১ ) গ্রেফতার করেন। সে মনিরামপুর থানাধীন হাসাডাঙ্গা গ্রামের মোঃ রহিম বক্সের ছেলে ও “আনসার আল ইসলামের” একজন সক্রিয় সদস্য।

শনিবার ( ৯অক্টোবর ) র‌্যাব-৬ সদর কোম্পনীর একটি বিশেষ আভিযানিক দল যশোর জেলার মনিামপুর উপজেলার হাসাডাঙ্গা গ্রামে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করেন।

র‌্যাব-৬ এর দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তি হতে জানা যায়,গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মনিরামপুর থানার মামলা নং-১৭ তাং-২০-৭-২০১৯ ইং এর পলাতক আসামী সোহারব হোসেন মনিরামপুরের চিনিটোলা বাজারে অবস্থান করছে এমন সংবাদে র‌্যাবের একটি বিশেষ আভিযানিক দল ঐ এলাকায় অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি আঁচ করে পালানোর চেষ্ঠাকালে হাসাডাঙ্গা গ্রামে পলাতক আসামীর বসতবাড়ীর সামনে হতে র‌্যাব সদস্যরা তাকে গ্রেফতার করেন।

প্রেস বিজ্ঞপ্তি হতে আরো জানা যায়,গত ২০-৭-১৯ইং তারিখ রাতে মনিরামপুর উপজেলার চিনাটোলা বাজার সংলগ্ন মাহমুদপুর গ্রামের দেলোয়ার হোসেনের বসত বাড়িতে কতিপয় ব্যক্তি অপরাধমূলক কর্মকান্ডের পরিকল্পনা করা কালীন সময়ে র‌্যাব-৬ এর একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে মনিরামপুর থানাধীন হাসাডাঙ্গা গ্রামের আব্দুল গফুরের ছেলে আসামী রায়হান (১৯) ও মাহমুদপুর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে মোঃ আবুবক্কর সিদ্দিক ( ১৭)কে গ্রেফতার করেন।

এ সময় ঘটনা স্থল হতে ১টি ল্যপটপ,১টি নকিয়া মোবাইল ফোন ও ব্যাবহৃত সীম কার্ড, ১টি সিম্পনি ফোন,কার্ড রিডার,মেমেরী কার্ড,২টি বন্ধ স্যামসাং মোবাইল ফোন উগ্রবাদী লিফলেট সহ বিভিন্ন লেখকের প্রচুর জিহাদী বই উদ্ধার হয়। এ সংক্রান্তে মরিামপুর থানায় সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী২০১৩) এর ৮/৯ (৩) /১০/১২ ধারায় মামলা রুজু হয়।

গ্রেফতারকৃত আসামীদ্বয় বিজ্ঞআদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। আদালতে আসামীদের স্বিকারোক্তি মতে জবানবন্দীতে তারা জানাই আসামী সোহারব হোসেন তাদের তাওহীদ,শিরক,কুফর,বিদাত সম্পর্কে ধারনা রাখতে বলতো।সোহারাব হোসেন উমায়ের নামক এক ব্যাক্তির সাথে পরিচয় করিয়ে দেয়।

উমায়ের ২ টি সফটওয়ার লিঙ্ক দেয় ও সে গুলো অনুসরন করতে বলে। লিংক দুটি হলো অরবট ও অরফক্স ডাইনলোড করে এই পেজে গিয়ে জিহাদ সম্পর্কে পড়তাম। উমায়ের তাদের জানায়,তালেবান,আলকায়েদা এর স্থানীয় শাখা হলো আনসার আল ইসলাম আমরা এই দল করি। পরবর্তীতে তারা উদ্ভুদ হয়ে নিষিদ্ধ জঙ্গী সংগঠন “আনসার আল ইসলামের” সদস্য হয়ে ওঠে।

সর্বশেষ - লাইফস্টাইল