যশোর আজ বুধবার , ১৮ জানুয়ারি ২০২৩ ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

যশোরে ড্রামে থাকা হাড়ের রহস্য উদঘাটন করলো পিবিআই

প্রতিবেদক
Jashore Post
জানুয়ারি ১৮, ২০২৩ ৭:০৫ অপরাহ্ণ
যশোরে ড্রামে থাকা হাড়ের রহস্য উদঘাটন করলো পিবিআই
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

যশোর কোতয়ালী থানাধীন পুরাতন কসবা নিরিবিলি পাড়াস্থ জনৈক বজলুর রহমানের পাচিলের মধ্যে পরিত্যক্ত টয়লেটের রিং হতে তোলা নীল রংএর ড্রামের মধ্য পাওয়া সেই হাড়গোড় ও মাথার খুলির রহস্য উদঘাটন করেছে যশোর পিবিআই পুলিশ।

দীর্ঘ ছয় বছর পর ডিএন এ পরীহ্মার ফলাফলের ভিত্তিতে ড্রামের ভিতর পাওয়া কঙ্কালের মানবদেহ খুলনা জেলার দিঘলিয়া থানার চন্দোলি মহল গ্রামের ফারক হোসেনের নিখোঁজ থাকা ছেলে  রাজীব হোসেন কাজীর (৩২) বলে সনাক্ত করেন পিবি আই পুলিশ।

একই সাথে রাজীব হত্যাকান্ডে জড়িত  ( গত ১৬ই জানুয়ারী ) নড়াইল জেলার লোহাগড়া থানাধীন মঙ্গলহাটা গ্রাম ও বর্তমানে যশোর জেলার কিসমত নওয়াপাড়া গ্রামের জনৈক আবদার ড্রাইবারের বাড়ির ভাড়াটিয়া মৃত নুর মিয়ার ছেলে আসামী মোঃ আব্দুস সালামকে (৫৫) নিজ বাড়ি হতে গ্রেফতার করেছে যশোর পিবিআই পুলিশ।

এ সময় পুলিশ পরিদর্শক শামীম মুসার নেতৃত্বে সঙ্গীয় অফিসার ফোর্স সহায়তায় মৃতদেহ  বহন কাজে ব্যাবহৃত  রিক্সাটিও জব্দ করেছে পিবিআই সদস্যরা।মঙ্গলবার ১৭ই জানুয়ারী ২০২৩ তারিখে গ্রেফতারকৃতকে আদালতে সোপর্দ করলে যশোরের বিঙ্গ  বিচারক পলাশ কুমার দালালের  নিকট আসামী স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছেন বলে জানা গেছে।

পিবিআই পুলিশ সুপার রেশমা শারমিন বলেন,জিজ্ঞাসাবাদে সালাম জানান,পলাতক অন্য আসামীরা রাজীবকে হত্যা করে। সে মরাদেহ গুম করতে বা লাশের অস্তিত্ব বিনষ্ট চেষ্টায় রিকশায় বহন করে কুয়ার ভিতর ফেলতে সহায়তা করেন। 

এ ঘটনায় ভিকটিম রাজীবের পিতা ফারুক যশোর কোতয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। কোতয়ালী থানার মামলা নং ৩৪ এবং তারিখ ১৭/০১/২০২৩ ইং।

হত্যাকান্ডের তদন্তকালীন সময়ে জানা যায়,রাজীব তার চাচার সহায়তায় যশোরের পুরাতন কসবা এলাকার আবু তালেব সড়কের বাসিন্দা জনৈক শেখ সজিবুর রহমানের (৩৪) বাসায় ও অফিসে কাজ করতো।

২০১৬ সালের ২৯ মার্চ রাতে রাজীব তার বাবাকে ফোন করে তাদের খুলনার বাড়িতে যাবেন বললেও রাজীব বাড়িতে  যাননি। রাজীব  বাড়িতে না গেলে  পিতা  ফারুক তার ভাই হাসমতের কাছে বিষয়টি জানালে তারাও রাজীবকে খুঁজে পাচ্ছে না বলেন। যশোরসহ নানা জায়গায়  খোঁজা খুঁজি করে না পেয়ে রাজীবের পরিবারের সদস্যরা নিরুপায় হয়ে পড়লে চাচা হাসমত মামলার সাহায্যে রাজীবকে উদ্ধার করার সিদ্ধান্ত নেন।

দীর্ঘদিনপর গত বছরের ৩০মে রাজীবের চাচা হাসমত তার পিতা ফারুককে জানান রাজীব যেখানে কাজ করতো সেখানে টয়লেটের রিংস্লাবের মধ্যে একটি ড্রামের ভিতরে কঙ্কাল পাওয়া গেছে। এরপর ফারুক হোসেন যশোর পিবিআই অফিসে গিয়ে লাশ সনাক্তকরনের অনুরোধ করে ও এ সংক্রান্তে একটি জিডি করেন যাহার নং – ১৪৬ ও তারিখ ১২/৯/২০২২ ইং।

ঘটনাটি চাঞ্চল্যকর হওয়ায় যশোর পিবিআই তা আমলে নিয়ে ছায়া তদন্ত শুরু করে।ডিএনএ পরীক্ষার জন্য সিআইডি মালিবাগ ঢাকায় পাঠানো ড্রামের মধ্যে পাওয়া মানবদেহের কঙ্কালের সাথে বাদী ফারুক হোসেন ও তার স্ত্রী মাবিয়ার ডিএনএর মিল পাওয়া যায়।অর্থাৎ কঙ্কালটি নিখোঁজ থাকা ছেলে রাজীবের এবং সে হত্যাকান্ডের স্বীকার তা স্পষ্ট হয়।

হত্যাকান্ডে জড়িত  অন্যান্য আসামীদের গ্রেফতার অভিযান ও মামলার তদন্ত অব্যাহত রয়েছে বলে যশোর পিবিআই সূত্র নিশ্চিত করেন। উল্লেখ্য  গত বছরের  ৩০মে ২০২২সালে জমিতে পাইলিং এর কাজ করার সময় শ্রমিকরা টয়লেট এর রিংস্লাবের ভিতর নীল রং এর পুরাতন ড্রাম দেখে প্রথমে মালিক ও পরে পুলিশকে খবর দেয়।

পরে কোতয়ালী  থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ড্রাম  খুলে কঙ্কাল দেখতে পায়।তখনই পুলিশ ধারনা করে এটি হত্যাকান্ড ও লাশের বয়স ৪/৫ বছর।

সর্বশেষ - লাইফস্টাইল