যশোর আজ বুধবার , ২৪ আগস্ট ২০২২ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

বেনাপোলে বিজিবির প্রচেষ্টায় দালাল মুক্ত হলো চেকপোষ্ট সংলগ্ন এলাকা

প্রতিবেদক
Jashore Post
আগস্ট ২৪, ২০২২ ১:৩৯ অপরাহ্ণ
বেনাপোলে বিজিবির প্রচেষ্টায় দালাল মুক্ত হলো চেকপোষ্ট সংলগ্ন এলাকা
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

সাহিদুল ইসলাম শাহীন :: দীর্ঘ অপেক্ষার পর যশোর ব্যাটেলিয়ন ( ৪৯ বিজিবি )’র হস্তক্ষেপে বেনাপোল সীমান্ত এলাকার শূণ্য রেখায় অবস্থিত বেনাপোল আইসিপি ক্যাম্প সংলগ্ন বেনাপোল স্থলবন্দরের প্যাসেঞ্জার টার্মিনালকে দালাল মুক্ত করা হয়েছে।

এর ফলে দেশী-বিদেশী পাসপোর্টধারী যাত্রীদের হয়রানি করাসহ দালাল চক্র কর্তৃক টানা-হ্যাঁচড়া বন্ধ করা সম্ভব হয়েছে এবং যাত্রীগণ নিজ উদ্যোগে এখন স্বাচ্ছন্দে ও নির্বিঘ্নে মালামাল বহনসহ উভয় দেশে চলাচল করতে পারছে।

যশোর ব্যাটালিয়ন ( ৪৯ বিজিবি ) এর অধিনায়ক লেঃ কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, দীর্ঘদিন যাবত বেনাপোল স্থলবন্দরের প্যাসেঞ্জার টার্মিনালটি দালাল চক্রের দখলে ছিল যার কারনে ভারত ও বাংলাদেশে যাতায়াতকারী যাত্রীগণ প্রতিনিয়ত বিভিন্ন প্রকার হয়রানির শিকার হতো।

এর প্রেক্ষিতে অধিনায়ক, যশোর ব্যাটালিয়ন ( ৪৯ বিজিবি ) এর নেতৃত্বে গত রবিবার ( ২১ আগস্ট ২০২২ তারিখ ) কঠোর পদক্ষেপ গ্রহন করতঃ স্থানীয় বিভিন্ন বাস-ট্রাক, মাইক্রোবাস, অটোরিক্সা সমিতির সভাপতিসহ গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে সমন্বয়ের মাধ্যমে প্যাসেঞ্জার টার্মিনাল দালাল মুক্ত করা সম্ভব হয়েছে।

সার্বক্ষনিক বিজিবি সদস্যগনের নজরদারীর মাধ্যমে দালাল চক্রের সদস্যদের বেনাপোল স্থলবন্দর ও প্যাসেঞ্জার টার্মিনালে প্রবেশ করতে দেয়া হচ্ছে না এবং চারপাশে সিসি ক্যামেরাসহ অত্যাধুনিক স্ক্যানিং মেশিন ও কঠোর নিরাপত্তার মাধ্যমে প্যাসেঞ্জার টার্মিনালের নিরাপত্তা দেওয়া হচ্ছে।

বর্তমানে উভয় দেশের পাসপোর্টধারী যাত্রীদের দীর্ঘদিনের হয়রানি করাসহ দালালদের টানা-হ্যাঁচড়া বন্ধ করা সম্ভব হয়েছে এবং যাত্রীগণ স্বাচ্ছন্দে ও নির্বিঘ্নে মালামাল বহনসহ উভয় দেশে চলাচল করতে পারছে।

ভবিষ্যতেও বেনাপোল চেকপোষ্ট এলাকায় যাত্রীদের হয়রানি বন্ধসহ সেবার মান বাড়ানোর কার্যক্রম চলমান থাকবে বলে আরো জানান।

সর্বশেষ - লাইফস্টাইল