যশোর আজ বৃহস্পতিবার , ২২ সেপ্টেম্বর ২০২২ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

বাংলাদেশ নারী ক্রিকেট দল যুক্তরাষ্ট্রকে হারিয়ে সেমিফাইনালে

প্রতিবেদক
Jashore Post
সেপ্টেম্বর ২২, ২০২২ ১০:৪৩ পূর্বাহ্ণ
বাংলাদেশ নারী ক্রিকেট দল যুক্তরাষ্ট্রকে হারিয়ে সেমিফাইনালে
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

বিশ্বকাপ বাছাইপর্বের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে হারিয়েছে ৫৫ রানের বড় ব্যবধানে আবারো জিতলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। এই জয়ে আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ কোয়ালিফায়ারের সেমিফাইনালে পা রাখলো বাঘিনীরা।

ফলে গ্রুপপর্বে তিন ম্যাচের তিনটিতেই জিতলো নিগার সুলতানারা।সেমিফাইনালে জয় পেলেই টি-২০ বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে বাংলাদেশের মেয়েরা।সেমিফাইনালে বাংলাদেশ খেলবে জিম্বাবুয়ে,থাইল্যান্ড বা পাপুয়ানিউগিনির বিপক্ষে।

বুধবার ( ২১ সেপ্টেম্বর ) আবুধাবিতে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। দলীয় ২০ রানে উইকেট হারায় বাংলাদেশ। ১৭ বলে ১০ রান করে আউট হন ওপেনার শামিমা সুলতানা। এরপর ক্রিজে আসেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

আরেক ওপেনার মুর্শিদা খাতুনের সঙ্গে হার না মানা ১৩৮ রানের জটি গড়েন জ্যোতি।সেই সুবাদে আর কোন উইকেট না হারিয়ে ২০ ওভার শেষে ১৫৮ রানের বড় পুঁজি পায় বাংলাদেশ।

মুর্শিদা ৬৪ বলে অপরাজিত ৭৭ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন। আর অধিনায়ক জ্যোতি খেলেন ৪০ বলে অপরাজিত ৫৬ রানের ইনিংস। যুক্তরাষ্ট্রের পক্ষে একমাত্র উইকেটটি নেন স্নিগ্ধা।

১৫৯ রান তাড়া করতে নেমে দলীয় ১২ রানেই ৩ ব্যাটারকে হারায় যুক্তরাষ্ট্র। এরপর লিসা রামজিতকে নিয়ে প্রতিরোধ গড়েন অধিনায়ক সিন্ধু শ্রীহর্ষ।তবে এতে শুধু প্রাজয়ের ব্যবধানই কমেছে।

২০ ওভার শেষে ৩ উইকেটে ১০৩ রান করে যুক্তরাষ্ট্র। অধিনায়ক সিন্ধু করেন ৭১ বলে ৭৪ ও লিসা রাজমিত করেন অপরাজিত ৪১ বলে ২৬ রান। বাংলাদেশের পক্ষে সালমা খাতুন ও নাহিদা আক্তার নেন ১ টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ নারী দল: ১৫৮/১ ( ২০ ওভার ) ( মুর্শিদা ৭৭, জ্যোতি ৫৬, শামিমা ১০; স্নিগ্ধা ১/২৪ )

যুক্তরাষ্ট্র নারী দল: ১০৩/৩ ( ২০ ওভার ) ( শ্রীহর্ষ ৭৪, লিসা ২৬; সালমা ১/১২, নাহিদা ১/১৮ )

সর্বশেষ - লাইফস্টাইল