যশোর আজ রবিবার , ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

নাটোরে ঋণের টাকা ফেরত না দেওয়ায় শিকলবন্দি হলো কৃষক 

প্রতিবেদক
Jashore Post
সেপ্টেম্বর ২৪, ২০২৩ ১১:২৬ পূর্বাহ্ণ
নাটোরে ঋণের টাকা ফেরত না দেওয়ায় শিকলবন্দি হলো কৃষক
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

স্টাফ রিপোর্টার :: নাটোরে গুরুদাসপুর উপজেলায় সুদের টাকা পরিশোধ করতে না পারায় মোঃ আসাদ আলী (৫৫) নামের এক কৃষককে শিকলবন্দি করে রাখা হয়েছে।

শনিবার ( ২৩ সেপ্টেম্বর ) মশিন্দা ইউনিয়নের মশিন্দা বাহাদুর পাড়া গ্রামের সুদের কারবারি আব্দুল আজিজ হোসেনের ( ৩৫) বাড়িতে শিকলবন্দি অবস্থায় ওই কৃষককে দেখা গেছে।

ভুক্তভোগী আসাদ আলী জানিয়েছেন, তিনি তিন বছর আগে ৮০ হাজার টাকা ঋণ নেন আব্দুল আজিজের কাছ থেকে। দুই বছরে আসল ৩০ হাজার টাকা এবং সুদ ২০ হাজার টাকা পরিশোধ করেছেন। বাকি ৫০ হাজার টাকা এ বছর দেওয়ার কথা থাকলেও দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছেন তিনি।শনিবার সকালে আব্দুল আজিজ ও তার বাবা আফজাল হোসেন কয়েকজনকে নিয়ে তার বাড়িতে যান।

তাকে জোরপূর্বক হাত-পা বেঁধে তুলে নিয়ে যান। এর পর আব্দুল আজিজের বাড়ির বারান্দায় কোমরে শিকল দিয়ে তালাবদ্ধ করে রাখা হয়। টাকা না দিতে পারলে ছাড়া হবে না বলে জানানো হয়। এ মুহূর্তে টাকা দেওয়ার সামর্থ্যও নেই তার। বাকি টাকা দিতে না পারলে হাত-পা ভেঙে ফেলারও হুমকি দেওয়া হয়েছে।

আসাদ আলীর স্ত্রী শাহানারা খাতুন জানিয়েছেন, তার স্বামী ঘুমিয়ে থাকা অবস্থায় হাত-পা বেঁধে তুলে নিয়ে শিকলবন্দি করে রাখা হয়েছে। তাকে ফোন দেওয়া হয়েছে টাকা দিয়ে স্বামীকে ছাড়িয়ে নেওয়ার জন্য। স্বামীকে নিয়ে তিনি ও পরিবার দুশ্চিন্তায় আছে।

এ বিষয়ে আব্দুল আজিজ বলেন, ‘অনেক দিন ধরে পাওনা টাকা ফেরত চেয়েও পাইনি। তাই, বাড়ি থেকে তুলে নিয়ে এসে শিকলবন্দি করা হয়েছে, যেন পালিয়ে যেতে না পারে। টাকা পরিশোধ করলে ছেড়ে দেওয়া হবে।

গুরুদাসপুর থানার ওসি মোঃ মনোয়ারুজ্জামান বলেছেন, এ বিষয়ে কোনো অভিযোগ কেউ জানায়নি। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ - লাইফস্টাইল

আপনার জন্য নির্বাচিত