যশোর আজ শনিবার , ৯ এপ্রিল ২০২২ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

মেডিকেলে চান্স পাওয়া সেই দুস্থ ছাত্রী মারুফার স্বপ্ন পুরনে সহায়তা করলো র‌্যাব-৬

প্রতিবেদক
Jashore Post
এপ্রিল ৯, ২০২২ ১০:০৬ অপরাহ্ণ
মেডিকেলে চান্স পাওয়া সেই দুস্থ ছাত্রী মারুফার স্বপ্ন পুরনে সহায়তা করলো র‌্যাব-৬
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

স্টাফ রিপোর্টার:: সাতক্ষীরার টাকার অভাবে মেডিকেলে চান্স পেয়েও ভর্তি হতে না পারা হত দরিদ্র জেলে পল্লীর সেই মারুফার পাশে দাড়িয়ে আর্থিক সহায়তা প্রদানের মাধ্যমে মেডিকেলে ভর্তির সুযোগ করে দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করলো র‌্যাব-৬। এরই সাথে দুস্থ শিক্ষার্থী মারুফার ভবিষ্যত স্বপ্ন পূরনের দুয়ার উন্মোচিত হলো।

র‌্যাব সুত্রে জানা যায়, সাতক্ষীরা জেলার তালা উপজেলার জোয়ালানলতা জেলে পল্লীর হত-দরিদ্র জেলে আজিত বিশ্বাসের মেয়ে মারুফা খাতুন ২০২১-২০২২ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তিপরীক্ষায় উর্ত্তীন হলেও অভাব অনটনের সংসারে আর্থিক সংকটের কারনে তার মেডিকেলে ভর্তি হওয়া অনিশ্চিত হয়ে পড়ে।এ সংবাদটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে সেটি র‌্যাব-৬ এর দৃষ্টি গোচর হয়।

র‌্যাব ফোর্সেস প্রিয় মাতৃভূমির উন্নয়ণ অগ্রযাত্রাকে তরান্বিত করতে সন্মানিত নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে।এর পাশাপাশি বিভিন্ন সময়ে অসহায় ও দুস্থদের পাশে দাড়িয়ে আর্থিক ও বিভিন্ন ধরনের সহযোগীতা করে জনসেবামূলক কার্যক্রমেও বিশেষ ভূমিকা রাখছে।

এরই ধারাবাহিকতায় গত ৮ এপ্রিল ২০২২ইং তারিখে র‌্যাব-৬ এর অধিনায়কের পক্ষে সাতক্ষীরা ক্যাম্পের কোম্পানী কমান্ডার মোঃ ইশতিয়াক হোসাইন ভূক্তভোগী ছাত্রী মারুফার বাড়িতে গিয়ে মারুফার হাতে মেডিকেলে ভর্তির জন্য আর্থিক সহায়তা প্রদান করেন।

মেডিকেলে চান্স পাওয়া শিক্ষার্থী মারুফা বলেন আর্থিক অনটনের কারনে মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েও ভর্তি হওয়া অনিশ্চিত হয়ে পড়ে। বিষয়টি র‌্যাব-৬ এর নজরে আসলে আমাকে তাদের পক্ষ হতে ভর্তির টাকা দিয়ে আমার পড়ালেখার সুযোগ তৈরী করে দেওয়ায় আমি অত্যান্ত খুশী ও কৃতজ্ঞ।

ভবিষ্যতেও অসহায়ের জন্য র‌্যাবের এ ধরনের সেবা মূলক কার্যক্রম অব্যাহত থাকবে বলে আরো জানা গেছে।

সর্বশেষ - সারাদেশ