যশোর আজ সোমবার , ২২ নভেম্বর ২০২১ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

মুন্সীগঞ্জে নির্বাচনী সহিংসতায় ১০জন গুলিবিদ্ধসহ মৃত্যু-১

প্রতিবেদক
Jashore Post
নভেম্বর ২২, ২০২১ ১০:৩৭ পূর্বাহ্ণ
মুন্সীগঞ্জে নির্বাচনী সহিংসতায় ১০জন গুলিবিদ্ধসহ মৃত্যু-১
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

স্টাফ রিপোর্টার :: মুন্সীগঞ্জ সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়নে নৌকা প্রতীকের সমর্থকদের উপর বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের হামলা,গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এসময় গুলিবিদ্ধ হয়েছে নৌকা প্রতীকের অন্তত ১০ জন সমর্থক।

এছাড়া ককটেল বিস্ফোরণের সময় আতঙ্কে আব্দুল হক বেপারী ( ৪৮ ) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।নিহত আব্দুল হক স্থানীয় মঞ্জিল হক বেপারীর পুত্র।এঘটনার পর থেকে এলাকায় চাপা উত্তেজনা বিরাজ করছে।

রবিবার ( ২১ নভেম্বর ) রাত ১১টার দিকে চরকেওয়ার ইউনিয়নের খাসকান্দি ও ছোট মোল্লাকান্দি এলাকায় এ ঘটনা ঘটে।পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ইউপি নির্বাচনকে কেন্দ্র করে উত্তপ্ত অবস্থা বিরাজ করছিলো চরকেওয়ার ইউনিয়নে। ১২ নভেম্বর প্রতীক বরাদ্দের দিন থেকেই প্রায় প্রতিদিনই হামলা-পাল্টা হামলা ও সংঘর্ষ চলে আসছিল নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থক ও বিদ্রোহী প্রার্থীও সমর্থকদের মধ্যে।

রবিবার রাতে স্বতন্ত্র আনারস প্রতীকের বিদ্রোহী প্রার্থী আক্তার উজ্জামান জীবনের সমর্থকরা অতর্কিত হামলা চালায় নৌকার প্রার্থী আফসার উদ্দিন ভূঁইয়ার সমর্থকদের উপর। এসময় গুলি বর্ষণ ও ককটেল বিস্ফোরণে এলাকা প্রকম্পিত হয়ে ওঠে।

হামলায় নৌকার সমর্থক সানী, ইউসুফ, শরীফ, সাইফুল, নাজমুল, বাবু হালদার, মনির, রমজান গুলিবিদ্ধসহ বেশ কয়েকজন আহত হয়। বিস্ফোরণের সময় স্ট্রোক করে মারা যায় আব্দুল হক বেপারী। তবে নিহতদের স্বজনরা অভিযোগ করে বলেছে আব্দুল হককে হামলা চালিয়ে হত্যা করা হয়েছে।

আব্দুল হকের স্ত্রী কল্পনা বেগম বলেন, খাসকান্দির বসত ঘরের চালায় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটালে তারা আতঙ্কিত হয়ে পড়ে। পরে ঘরের ভিতরে প্রবেশ করে হামলাকারীরা তার স্বামীকে ধাক্কা দিয়ে ফেলে শ্বাসরোধ করে হত্যা করে। তিনি স্বামীকে বাঁচাতে গেলে তাকেও ধাক্কা দিয়ে ফেলে দেয়। এই সময় তিনি দৌড়ে বাড়ির অদূরে অবস্থান নেওয়া পুলিশকে জানালে পুলিশও এগিয়ে না আসায় তার স্বামীকে বাঁচানো সম্ভব হয়নি বলে তিনি জানান।

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডাঃ সোহাগ হাসান জানান, নিহত ব্যক্তির শরীরে কোন গুলি বা আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্তের পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। বেশ কয়েকজন গুলিবিদ্ধ হাসপাতালে এসেছে। তাদের চিকিৎসা চলছে বলে তিনি জানান।

মুন্সীগঞ্জ সদর থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, একজন স্ট্রোক করে মারা গেছে। কয়েকজন গুলিবিদ্ধের খবর শুনেছি। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমান পরিস্থিতি শান্ত বলে তিনি জানান।

সর্বশেষ - সারাদেশ