যশোর আজ মঙ্গলবার , ৪ জানুয়ারি ২০২২ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

ভোলার ১২ ইউনিয়নে কাল ভোট গ্রহন

প্রতিবেদক
Jashore Post
জানুয়ারি ৪, ২০২২ ৬:৪২ অপরাহ্ণ
ভোলার ১২ ইউনিয়নে কাল ভোট গ্রহন
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

কামরুজ্জামান শাহীন,ভোলা প্রতিনিধি :: রাত পোহালেই ৫ম ধাপের ভোলা সদর উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে জেলা নির্বাচন অফিস ও প্রশাসন সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন । নির্বাচনে সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটারেরা ভোট দিতে ও পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠে থাকছে আইনশৃঙ্খলা বাহিনীর পাচঁ স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

তাদের মধ্যে বডার গার্ড বাংলাদেশ ( বিজিবি ) ৬০ জন, কোস্টগার্ড ৮০ জন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের ৬০ জনের অধিক, পুলিশ ১২শ’ ও আনসার ভিডিপির ২ হাজার ৩৬৩ জন সদস্যের পাশাপাশি ৪ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও ২৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

১২ ইউনিয়নের মধ্যে আলীনগর,শিবপুর ও ভেদুরিয়ার ভোট গ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন ( ইভিএম )-এ। বাকীগুলোতে ব্যালটে মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৫৮ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এছাড়া ভোটে লড়াইয়ে আছেন সাধারণ সদস্য ৫শ ৬৩ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১শ ৫৭ জন প্রার্থী।


ভোলা জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ১২ ইউনিয়নে ১৪০টি কেন্দ্রে সকাল ৮টায় শুরু হবে ভোট গ্রহণ,শেষ হবে বিকাল ৪ টায়। নির্বাচনী দায়িত্ব পালনে রয়েছেন ৭ জন রিটার্নিং অফিসার, ১৩৯ জন প্রিজাইডিং অফিসার ও ৮২১ জন পোলিং অফিসার।সুষ্ঠ ভোট গ্রহণে সকল প্রস্তুতি গ্রহণ করেছে জেলা প্রশাসন


ভোলা সদর উপজেলার ১২ ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ৯১ হাজার ৬৮৬ জন। তাদের মধ্যে পুরুষ ১ লাখ ৫১ হাজার ১১৬ জন এবং নারী ১ লাখ ৪০ হাজার ৫৭০ জন। ১২ ইউনিয়নের মধ্যে রাজাপুর, পূর্ব ইলিশা, পশ্চিম ইলিশা, ভেদুরিয়া ও ভেলুমিয়ার সব কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করা হয়েছে। এছাড়া বাকী ইউনিয়নগুলোর কিছু কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে দেখানো হয়েছে।

সর্বশেষ - সারাদেশ