যশোর আজ সোমবার , ১৯ জুন ২০২৩ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

বাগেরহাটে নকল আইসক্রিম কারখানায় র‌্যাবের অভিযানে ভেজাল খাদ্য ধ্বংস

প্রতিবেদক
Jashore Post
জুন ১৯, ২০২৩ ৮:০৯ অপরাহ্ণ
বাগেরহাটে নকল আইসক্রিম কারখানায় র‌্যাবের অভিযানে ভেজাল খাদ্য ধ্বংস
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

স্টাফ রিপোর্টার :: বাগেরহাটে শিশু স্বাস্থ্যের জন্য ক্ষতিকর নকল আইসক্রিম কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল খাদ্য ধ্বংসসহ কারখানা মালিককে অর্থদন্ড প্রদান করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

সোমবার ( ১৯জুন ) সকালে বাগেরহাট জেলার ফকিরহাট থানা এলাকায় নিউ ভিভো সুপার আইসক্রিম নামক প্রতিষ্ঠানে র‌্যাবের অভিযান পরিচালিত হয়। এসময় অভিযুক্ত প্রতিষ্ঠান হতে বিভিন্ন ধরনের ৫২০০ কেজি ভেজাল খাদ্য,রং ও ক্যামিকাল মিশ্রিত তরল ৩০ কেজি এবং ৩৫০০ পিস আইসক্রিমের গোলাকারকাপ জব্দ করা হয়।

খুলনা, র‌্যাব-৬ এর সদর কোম্পানির একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালান।এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক উপস্থিত ছিলেন।

অনুমোদনহীন ও জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর রং ও ক্যামিকেল ব্যাবহার করে ভেজাল খাদ্য দ্রব্য উৎপাদন ও বিক্রি করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯এর ৪৩ ধারায় প্রতিষ্ঠান মালিক মাসুদরানাকে ৪০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।এছাড়াও জব্দকৃত ভেজাল খাদ্যদ্রব্য তাৎক্ষনিক ধ্বংস করা হয়েছে।

জরিমানার আদায়কৃত অর্থ সংশ্লিষ্ট ব্যাক্তি তাৎক্ষনিক প্রদান করায় তা সরকারি কোষাগারে জমা করা হয়েছে বলে র‌্যাব সূত্র নিশ্চিত করে।

সর্বশেষ - সারাদেশ