যশোর আজ বুধবার , ১৫ মে ২০২৪ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহারে সমস্যার সম্মুখীন হওয়ার অভিযোগ

প্রতিবেদক
Jashore Post
মে ১৫, ২০২৪ ৪:৪১ অপরাহ্ণ
ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহারে সমস্যার সম্মুখীন হওয়ার অভিযোগ
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

মেটা মালিকানাধীন জনপ্রিয় প্ল্যাটফর্ম ফেসবুক ও ইনস্টাগ্রামে সমস্যা দেখা গিয়েছে। বিশ্বব্যাপী হাজার হাজার মানুষ ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহারে সমস্যার সম্মুখীন হচ্ছেন বলে অভিযোগ করেছেন। তবে মেটা কর্তৃপক্ষ এ ব্যাপারে এখনো আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য প্রকাশ করেনি।

বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টা থেকে ব্যবহারকারীরা এ ধরনের অভিযোগ করতে শুরু করেন। ডাউন ডিটেক্টর প্ল্যাটফর্মে এখন পর্যন্ত অন্তত ১৮ হাজার ফেসবুক-ইনস্টাগ্রাম ব্যবহারকারী তাদের সমস্যার কথা জানিয়েছেন। অনেকেই লিখেছেন,ফেসবুকে ধীরগতি দেখা দিয়েছে। ফেসবুক-ইনস্টাগ্রাম ঠিকঠাকভাবে কাজ করছে না।

ডাউন ডিটেক্টরে এক ব্যবহারকারী লিখেছেন, ‘আমি ব্যক্তিগত প্রোফাইল থেকে আমার ব্যবসায়িক প্রোফাইলে স্যুইচ করতে পারছি না। বার বার অ্যাপ ক্র্যাশ করছে। এছাড়া কম্পিউটারে ফেসবুক ব্যবহারের ক্ষেত্রে নিউজ ফিডে ফটো ও ভিডিও লোড হচ্ছে না।’

এর আগে গত ৫ মার্চ বিশ্বজুড়ে ফেসবুক পুরোপুরি বন্ধ হয়ে যায়। ওই সময় লগইন করা আইডিগুলো স্বয়ংক্রিয়ভাবে লগআউট হয়ে যায়। এতে উদ্বিগ্ন হয়ে পড়েন অনেকে। বেশিরভাগ মানুষ ভয় পেয়ে যান এই ভেবে যে তাদের আইডি হ্যাকিংয়ের শিকার হয়েছে।

বিশ্বজুড়ে এ নিয়ে তুমুল হইচই শুরু হলে তখন ফেসবুক বন্ধ হওয়ার কারণ আনুষ্ঠানিকভাবে জানায় এটির পেরেন্ট কোম্পানি মেটা।

প্রতিষ্ঠানটির প্রধান যোগাযোগ কর্মকর্তা অ্যান্ডি স্টোন মাইক্রো ব্লগিং সাইট এক্সে বলেন, ‘একটি কারিগরি ত্রুটির কারণে আমাদের কিছু সেবা ব্যবহার করতে পারছিলেন না সাধারণ মানুষ। আমরা যতটা দ্রুত সম্ভব এ সমস্যার সমাধান করেছি। যারা এ সমস্যার মুখোমুখি হয়েছিলেন আমরা তাদের সবার কাছে ক্ষমা চাইছি।

সর্বশেষ - লাইফস্টাইল