যশোর আজ বৃহস্পতিবার , ১৮ জানুয়ারি ২০২৪ ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

দিনাজপুরে ভ্রাম্যমান আদালতে তিন ইটভাটাকে ৬ লক্ষ টাকা জরিমানা

প্রতিবেদক
Jashore Post
জানুয়ারি ১৮, ২০২৪ ১২:০২ অপরাহ্ণ
দিনাজপুরে ভ্রাম্যমান আদালতে তিন ইটভাটাকে ৬ লক্ষ টাকা জরিমানা
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

চন্দন মিত্র,দিনাজপুর প্রতিনিধি :: পরিবেশ অধিদপ্তর দিনাজপুর জেলা কার্যালয়ের উদ্যোগে ও পার্বতীপুর উপজেলা প্রশাসনের সহযোগিতায় বুধবার ( ১৭ জানুয়ারী )পার্বতীপুর উপজেলার ৩টি ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করে ২ লক্ষ টাকা করে জরিমানা করা হয়েছে।

ইটভাটা গুলো হলো-পার্বতীপুর উপজেলার দূর্গাপুরের মেসার্স এইচএম ব্রিক্স,জামতলীর মেসার্স এমবি ব্রিক্স ও কৈবর্তপাড়া মোড়ের মেসার্স বিএম ব্রিক্স।

মোবাইল কোর্ট পরিচালনা করেন পার্বতীপুর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপুল কুমার। এসময় প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর দিনাজপুর জেলা কার্যালয়ের রিসার্চ অফিসার মোঃ রুনায়েত আমিন রেজা।

উক্ত মোবাইল কোর্ট অভিযানে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন ( নিয়ন্ত্রণ ) আইন, ২০১৩ ( সংশোধিত ২০১৯) এর বিভিন্ন ধারা লঙ্ঘন করায় ৩ টি ইটভাটাকে মোট = ৬,০০,০০০/- ( ছয় লক্ষ টাকা ) অর্থদণ্ড আরোপ এবং নগদ আদায় করা হয়।

মোবাইল কোর্টে সার্বিক সহযোগিতা প্রদান করেন পার্বতীপুর উপজেলা পুলিশ ও ফায়ার সার্ভিস ৷পরিবেশের সুরক্ষার এরূপ কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন পরিবেশ অধিদপ্তর দিনাজপুর জেলা কার্যালয়ের কর্মকর্তা।

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত