যশোর আজ রবিবার , ৭ নভেম্বর ২০২১ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

দক্ষিণ আফ্রিকার কাছে হেরেও সেমিফাইনালে ইংল্যান্ড

প্রতিবেদক
Jashore Post
নভেম্বর ৭, ২০২১ ৭:১৬ পূর্বাহ্ণ
দক্ষিণ আফ্রিকার কাছে হেরেও সেমিফাইনালে ইংল্যান্ড
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

সকল সমীকরণ দূরে ঠেলে দক্ষিণ আফ্রিকার কাছে হেরেও সেমিফাইনাল নিশ্চিত করেছে ইংল্যান্ড। সেমি নিশ্চিত হয়েছে অস্ট্রেলিয়ারও। ১০ রানের হার নিয়েও সেমিফাইনালে উঠলো ইংল্যান্ড। এ দিন ইংল্যান্ডকে ১৩১ রান করলেই হতো,সেখানে ইংলিশদের ইনিংস থামে ১৭৯ রান।

শনিবার ( ৬ নভেম্বর ) দক্ষিণ আফ্রিকার দেওয়া ১৯০ রানের টার্গেটে খেলতে নেমে ১৭৯ রান তোলে ইংল্যান্ড। শেষ ওভারে হ্যাটট্রিক করে প্রোটিয়াদের ম্যাচ জেতান কাগিসো রাবাদা।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে এসে শুরুটা ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। তৃতীয় ওভারের চতুর্থ বলে ওপেনার রেজা হেন্ডরিকসকে সাজঘরে পাঠান মইন আলী। ৮ বল খেলে মাত্র ২ রান করেন তিনি। তিনে আসা ফন ডার ডুসেনের সঙ্গে ৭১ রানের জুটি গড়েন কুইন্টন ডি কক। ২৭ বলে ৩৪ রান করে আদিল রশিদের শিকার হন তিনি।

এরপর অবশ্য ছড়ি ঘুরিয়েছেন ডুসেন-এইডেন মারক্রাম জুটি। ব্যাট হাতে ইংলিশ বোলারদের ওপর তাণ্ডব চালান তারা। তাদের ১০৩ রানের অপরাজিত জুটিতে বড় সংগ্রহ পায় প্রোটিয়ারা। শেষ পর্যন্ত ৬০ বলে ৯৪ রান করে ডুসেন। ২৫ বলে ৫২ রান করেন মারক্রাম। এ দুজনের তাণ্ডবে ১৮৯ রানের পাহাড় গড়ে প্রোটিয়ারা।

তবে হিসাব সহজই ছিল ইংল্যান্ডের জন্য। সেমিফাইনালে যেতে ইংল্যান্ডকে ১৩১ রান করলেই হতো। আর সেমিতে যেতে হলে দক্ষিণ আফ্রিকার লাগতো ৬০ রানের জয়।

১৯০ রানের টার্গেটে খেলতে নেমে শুরুটা ভালোই করে ইংল্যান্ড। তবে ৪.১ ওভারে চোট পেয়ে মাঠ ছাড়েন (রিটায়ার্ড হার্ট) জেসন রয়। ব্যাট করতে নামেন মইন আলী। জেসন ৪টি বাউন্ডারির সাহায্যে ১৫ বলে ২০ রান করেন। ৫ ওভার শেষে ইংল্যান্ড বিনা উইকেটে ৫০ রান তোলে।

৫.৩ ওভারে নরকিয়ার বলে বাভুমার হাতে ধরা পড়েন জস বাটলার। ৩টি চার ও একটি ছক্কার সাহায্যে ১৫ বলে ২৬ রান করে ক্রিজ ছাড়েন বাটলার। ইংল্যান্ড ৫৮ রানে এক উইকেট হারায়।৬.২ ওভারে জনি বেয়ারস্টোকে ফেরান শামসি। ৩ বলে এক রান করে এলবিডব্লিউ হন বেয়ারস্টো।

ইংল্যান্ড ৫৯ রানে ২ উইকেট হারায়। ইংল্যান্ড ১১০ রানে ৩ উইকেট হারায়।শেষ ওভারে জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ছিল ১৪ রান। ক্রিজে ছিলেন মরগান ও ক্রিস ওকস। বোলিংয়ে আসেন কাগিসো রাবাদা। প্রথম বলেই ওকসকে ফেরান তিনি। ৩ বলে ৭ রান করেন ওকস। পরের বলেই মরগানকেও ফেরান রাবাদা। ১২ বলে ১৭ রান করে মহারাজার হাতে ক্যাচ তুলেন তিনি। এরপর হ্যাটট্রিক পূর্ণ করেন রাবাদা।

তবে জিতেও সেমিতে যাওয়া হয়নি দক্ষিণ আফ্রিকার । এই গ্রুপ থেকে সেমিফাইনাল খেলবে অস্ট্রোলিয়া ও ইংল্যান্ড।

সর্বশেষ - সারাদেশ