যশোর আজ বৃহস্পতিবার , ১১ জানুয়ারি ২০২৪ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

তালা ভেঙে বিএনপি কার্যালয়ের নিয়ন্ত্রণ নিলেন নেতাকর্মীরা

প্রতিবেদক
Jashore Post
জানুয়ারি ১১, ২০২৪ ১২:০৩ অপরাহ্ণ
তালা ভেঙে বিএনপি কার্যালয়ের নিয়ন্ত্রণ নিলেন নেতাকর্মীরা
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

বিশেষ প্রতিবেদক :: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে আড়াই মাস পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করলেন নেতাকর্মীরা। এ সময় কার্যালয়ের গেটে থাকা তালা ভেঙে ফেলেন তারা।

বৃহস্পতিবার ( ১১ জানুয়ারি ) সকাল সাড়ে ১০টায় নয়াপল্টনের কার্যালয়ে প্রবেশ করেন তারা।

কার্যালয়ে প্রবেশ করে রিজভী বলেন, আড়াই মাস পর আমরা তালা ভেঙে আমাদের প্রিয় কার্যালয়ে ঢুকলাম। গত ২৮ অক্টোবর আমাদের মহাসমাবেশের দিন নারকীয় তাণ্ডব চালিয়ে আমাদের সমাবেশ পণ্ড করে দেয়। এরপর পুলিশ আমাদের কার্যালয় তালা মেরে রাখে।এত দিন কাউকে প্রবেশ করতে দেয়নি তারা। এখন আমরা কার্যালয়ে প্রবেশ করেছি। এখন ধোয়ামোছার কাজ করবো।

এর আগে ২০২৩ সালের ২৮ অক্টোবর দলীয় মহাসমাবেশে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর সমাবেশ পণ্ড হলে বিকাল থেকেই দলটির কার্যালয় নিয়ন্ত্রণে নেয় পুলিশ। এরপর থেকে গেটে তারা ঝোলানো দেখা গেছে।

২৯ অক্টোবর পুলিশের অপরাধ তদন্ত বিভাগের ( সিআইডি ) ক্রাইম সিন ইউনিট বিএনপি কার্যালয়ের তিন দিকে ‘ডু নট ক্রস: ক্রাইম সিন’ ফিতা টানিয়ে দিয়ে আলামত সংগ্রহ করে। এরপর থেকে সেখানে সব সময় অবস্থানে ছিল পুলিশ।

তবে বিএনপির কার্যালয় তালা মারার প্রসঙ্গে গত ১৪ নভেম্বর ঢাকা মহানগর পুলিশের ( ডিএমপি ) কমিশনার হাবিবুর রহমান বলেছিলেন, ‘আমরা বিএনপির কার্যালয়ে তালা মেরে রাখিনি। তাদের কার্যালয়ে তারা যেকোনও সময় আসতে পারবে। এতে আমাদের কোনও বাধা নেই। তবে নিরাপত্তার জন্য পুলিশ মোতায়েন থাকবে।

এর পরিপ্রেক্ষিতে পরদিন ১৫ নভেম্বর সকালে বিএনপির ডাকা পঞ্চম দফায় ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির প্রথম দিন বিএনপি কার্যালয়ের সামনে কয়েকজন কর্মী জড়ো হয়ে স্লোগান দিতে থাকলে পল্টন থানা পুলিশ তাদের গ্রেফতার করে।

গত ১৬ ডিসেম্বর বিজয় দিবসের শোভাযাত্রায় বিএনপির পক্ষ থেকে কার্যালয়ের সামনে থেকে বড় শোডাউন করা হলেও, কার্যালয়ের তালা খোলার কোনও চেষ্টা করেননি দলের নেতাকর্মীরা।

সর্বশেষ - লাইফস্টাইল