যশোর আজ সোমবার , ১৫ নভেম্বর ২০২১ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

তরুণ জনগোষ্ঠীকে ডিজিটাল যুগের উপযোগী করতে চায় সরকারঃডাক ও টেলিযোগাযোগমন্ত্রী

প্রতিবেদক
Jashore Post
নভেম্বর ১৫, ২০২১ ৬:২৮ অপরাহ্ণ
তরুণ জনগোষ্ঠীকে ডিজিটাল যুগের উপযোগী করতে চায় সরকারঃডাক ও টেলিযোগাযোগমন্ত্রী
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

স্টাফ রিপোর্টার:: ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন,ডিজিটাল যুগ নতুন প্রজন্মের জন্য স্বর্ণালি সময়। ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির ধারাবাহিকতায় আজকের বাংলাদেশ অর্থনৈতিক,সামাজিক কিংবা শিক্ষার উন্নয়নে বিশ্বে অনুকরণীয়।

টেলিযোগাযোগমন্ত্রী জিপি এক্সপ্লোরারস কর্মসূচিকে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে একটি অসামান্য কাজ উল্লেখ করে বলেন,গ্রামীণফোনের ইন-হাউজ স্কিল অ্যাকাডেমি থেকে গ্র্যাজুয়েশন করা শিক্ষার্থীরা যেভাবে নিজেদের তৈরি করতে পেরেছে, তা জীবনের বড় ভিত্তি হিসেবে কাজ করবে।

সোমবার ( ১৫ নভেম্বর ) ঢাকায় অনলাইনে গ্রামীণফোন আয়োজিত জিপি এক্সপ্লোরারস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিটিআরসি’র ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র এবং গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বক্তৃতা করেন।

মন্ত্রী ডিজিটালাইজেশনের সুযোগ কাজে লাগিয়ে নিজেদের ডিজিটাল যুগের চ্যালেঞ্জ মোকাবিলার উপযুক্ত মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে তরুণ সমাজকে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, ‘বিশাল তরুণ জনগোষ্ঠীকে ডিজিটাল যুগের উপযোগী করতে চায় সরকার।’

এ সময় গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন,উদ্ভাবনের ধারা বজায় রাখতে আমাদের প্রয়োজন প্রতিযোগিতামূলক মনোভাবসম্পন্ন ও ডিজিটালি দক্ষ, উজ্জীবিত তরুণ প্রজন্ম।

অন্যদিকে, তরুণ চাকরিপ্রার্থীরা এসব ক্ষেত্রে সঠিকভাবে মানিয়ে নেওয়ার জন্য কর্মক্ষেত্রের প্রয়োজনীয় দক্ষতা বিকাশে বিশেষ আগ্রহ প্রকাশ করে থাকেন। সে ক্ষেত্রে, এক্সপ্লোরারস সবার জন্যই সুবিধাজনক প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে।’

অনুষ্ঠানে জানানো হয়, জিপি এক্সপ্লোরারস একটি বিশেষ ডিজিটাল স্কিলস অ্যাকাডেমি। এবারের আয়োজনে ৬৪টি বিশ্ববিদ্যালয়ের ১ হাজার ৬০০-এর বেশি শিক্ষার্থী আবেদন করেন, যার মধ্যে ৩৫৭ শিক্ষার্থীকে নির্বাচন করা হয়।

২০ সপ্তাহব্যাপী এই আপস্কিলিং প্রোগ্রামে শিক্ষার্থীদের অ্যাকাডেমিক জ্ঞানের সঙ্গে তাদের যোগাযোগ দক্ষতা, উদ্যোক্তা মানসিকতা এবং ডিজিটাল দক্ষতার ওপর আলোকপাত করা হয়।

সর্বশেষ - লাইফস্টাইল