যশোর আজ সোমবার , ১ জানুয়ারি ২০২৪ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

ডঃ ইউনূসের ৬ মাসের কারাদণ্ডাদেশ

প্রতিবেদক
Jashore Post
জানুয়ারি ১, ২০২৪ ৫:১৭ অপরাহ্ণ
ডঃ ইউনূসের ৬ মাসের কারাদণ্ডাদেশ
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

বিশেষ প্রতিবেদক :: শ্রম আইন লঙ্ঘনের মামলায় গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান এবং নোবেলজয়ী অর্থনীতিবিদ প্রফেসর ডঃ মুহাম্মদ ইউনূসসহ চার জনকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি তাদের পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও ১০ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়া, মামলার আরেক ধারায় তাদের ২৫ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।সোমবার ( ১ জানুয়ারি ) ঢাকার তৃতীয় শ্রম আদালতের বিচারক বেগম শেখ মেরিনা সুলতানার আদালত এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত অপর তিন আসামি হলেন, গ্রামীণ টেলিকমের এমডি মোঃ আশরাফুল হাসান, পরিচালক নুরজাহান বেগম ও মোঃ শাহজাহান।

রায়ের পর ডঃ ইউনূসসহ চার জনের জামিন আবেদন করা হয়। আদালত ৫ হাজার টাকা মুচলেকায় তাদের জামিনের আদেশ দেন।

এর আগে রায় শুনতে দুপুর ১টা ৩৫ মিনিটের দিকে আদালতে হাজির হন ড. ইউনূস। ২টা ১২ মিনিটে ৮৪ পৃষ্ঠার রায় পড়া শুরু হয়।গত ২৪ ডিসেম্বর মামলার যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের এ তারিখ ঠিক করেন।

২০২১ সালের ৯ সেপ্টেম্বর ঢাকার তৃতীয় শ্রম আদালতে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের শ্রম পরিদর্শক আরিফুজ্জামান বাদী হয়ে ড. ইউনূসসহ চার জনের বিরুদ্ধে এ মামলা করেন।

মামলায় শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে নির্দিষ্ট লভ্যাংশ জমা না দেওয়া, শ্রমিকদের চাকরি স্থায়ী না করা, গণছুটি নগদায়ন না করায় শ্রম আইনের ৪-এর ৭, ৮, ১১৭ ও ২৩৪ ধারায় অভিযোগ আনা হয়। গত ৬ জুন ডঃ মুহাম্মদ ইউনূসসহ ৪ জনের বিরুদ্ধে মামলায় চার্জ গঠন করা হয়।

সর্বশেষ - সারাদেশ