যশোর আজ মঙ্গলবার , ৯ নভেম্বর ২০২১ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শেষ জেসন রয়ের

প্রতিবেদক
Jashore Post
নভেম্বর ৯, ২০২১ ৬:১৩ পূর্বাহ্ণ
টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শেষ জেসন রয়ের
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

বিশ্বকাপই শেষ হয়ে গেছে এই ইংলিশ ব্যাটসম্যান জেনস রয়ের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্রিজের মাঝপথে আকস্মিক চোটে এক পায়ে লাফিয়ে লাফিয়ে অন্য প্রান্তে যেতে পারলেও জেসন রয় দলের সঙ্গে বিশ্বকাপ শেষ করতে পারলেন না।

ইংল্যান্ডের সেমিফাইনালে খেলা হচ্ছে না তার। তার স্থলাভিষিক্ত হয়েছেন ট্রাভেলিং রিজার্ভে লিয়াম ডউসনের সঙ্গে থাকা অবশিষ্ট দুজনের একজন জেমস ভিন্স। আইসিসির ইভেন্ট টেকনিক্যাল কমিটি তার অন্তর্ভুক্তির অনুমোদন দিয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সুপার টুয়েলভে রান তাড়া করতে গিয়ে পঞ্চম ওভারে সিঙ্গেল নেওয়ার সময় পায়ের চোট পান জেসন। কোনো রকমে স্ট্রাইকিং প্রান্তে গিয়ে ব্যথায় কুকড়ে যান। আর খেলতে পারেননি। তীব্র হাহাকার নিয়ে ফিজিও ও বদলি ফিল্ডার টম কারানের সহায়তায় মাঠ ছাড়েন। ১৫ বলে ২০ রান করে রিটায়ার্ড হার্ট হন। পরে আর মাঠে নামতে পারেননি। ম্যাচ হেরে যায় ইংল্যান্ড।

রোববার জেসনের স্ক্যান করা হয়। তাতে কাফে চিড় ধরা পড়েছে। এটা পরিষ্কার যে নকআউট পর্বে ইংল্যান্ড ফাইনালে উঠলেও খেলা হবে না তার। জেসন বলেছেন, ‘বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া আমি হতাশ। এটা মেনে নেওয়া কঠিন। ছেলেদের সমর্থন দিতে আমি থাকছি এবং আশা করি আমরা সব বাধা পেরিয়ে ট্রফি তুলব। এখন পর্যন্ত আমাদের পথচলা অবিশ্বাস্য।

জেসনের স্থলাভিষিক্ত ভিন্সকে নেওয়া হলেও ধারণা করা হচ্ছে স্যাম বিলিংসকে একাদশে আনা হবে, মিডল অর্ডারে। জনি বেয়ারস্টো কিংবা ডেভিড মালানকে ওপেনিংয়ে পাঠানো হতে পারে। জেসনের অনুপস্থিতি ভালোভাবে অনুভব করবে ইংল্যান্ড। এরই মধ্যে ইনজুরি বা ব্যক্তিগত কারণে বেন স্টোকস,স্যাম কারান, জোফরা আর্চার ও টাইমাল মিলসকে হারিয়েছে তারা। ওই ম্যাচ শেষে ইংল্যান্ড অধিনায়ক এউইন মর্গ্যান বলেছিলেন, রয় দলের জন্য অবিশ্বাস্য গুরুত্বপূর্ণ একজন।

২০১৬ সালের বিশ্বকাপে নিউ জিল্যান্ডের বিপক্ষে সাত উইকেটের জয়ে ম্যাচসেরা ছিলেন জেসন। ৪৪ বলে ৭৮ রান করেন তিনি। ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে নকআউটে তুলতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ইনজুরি থেকে ফিরেই।

সর্বশেষ - সারাদেশ