যশোর আজ বুধবার , ৬ এপ্রিল ২০২২ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

চুলের নানা ধরনের সমস্যার সমাধান মেলে পেঁয়াজের রসে

প্রতিবেদক
Jashore Post
এপ্রিল ৬, ২০২২ ৯:৫৫ পূর্বাহ্ণ
চুলের নানা ধরনের সমস্যার সমাধান মেলে পেঁয়াজের রসে
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

রুক্ষতা,চুল পড়ে যাওয়া,খুশকিসহ নানা ধরনের সমস্যার সমাধান মেলে পেঁয়াজের রস ব্যবহারে। চুলের নানা ধরনের সমস্যার সমাধান মেলে পেঁয়াজের রসে। এতে এমন কিছু উপাদান রয়েছে যা চুলের গোড়া মজবুত করে এবং চুলের দ্রুত বৃদ্ধিতে সাহায্য করে।

এছাড়া এতে রয়েছে এক ধরনের অ্যান্টিঅক্সিড্যান্ট, যা চুলের গোড়ায় হাইড্রোজেন পার অক্সাইডের মাত্রা কমায়। ফলে চুল পেকে যাওয়ার আশঙ্কা কমে।জেনে নিন চুলের যত্নে কীভাবে ব্যবহার করবেন পেঁয়াজের রস।

চুলের শুষ্কতা রোধ করতে তিন চা চামচ পেঁয়াজের রসের সঙ্গে দুই চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। চুলের গোড়ায় ভালো করে লাগিয়ে নিন এই মিশ্রণ। আধা ঘণ্টা পর ধুয়ে ফেলুন। ২ টেবিল চামচ পেঁয়াজের রস এবং আধা টেবিল চামচ মধু একসঙ্গে মিশিয়ে মাথায় লাগালেও চুলের রুক্ষতা দূর হবে।

এ ছাড়াও চুল পড়ার সমস্যা দূর করতে চুলের গোড়ায় পেঁয়াজের রস ঘষে ঘষে লাগান। এক ঘণ্টা অপেক্ষা করে ধুয়ে ফেলুন মাইল্ড শ্যাম্পু দিয়ে।

খুশকি দূর করতে ২ টেবিল চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে ৩ টেবিল চামচ পেঁয়াজের রস মিশিয়ে মাথার ত্বকে ভালো করে লাগিয়ে রাখুন। ১০ মিনিট পর ধুয়ে নিন। খুশকি দূর হবে।

প্রাণহীন চুলের যত্নে পেঁয়াজের রস ব্যাবহার করুন। রোদের তাপে চুল বিবর্ণ হয়ে যায়।এর হাত থেকে রেহাই পেতে ব্যবহার করতে পারেন পেঁয়াজের রস। একটি পাত্রে দুই কাপ পানি ও পেঁয়াজের টুকরো নিয়ে ১০ মিনিট সেদ্ধ করে নিন।

সেদ্ধ হয়ে গেলে পেঁয়াজের টুকরোগুলো ফেলে দিন। ঠান্ডা হলে এই পানি বোতলে ঢেলে রাখুন। মিশ্রণটি চুলে লাগিয়ে ২ ঘণ্টা অপেক্ষা করে শ্যাম্পু করে নিন।

সর্বশেষ - লাইফস্টাইল