যশোর আজ বৃহস্পতিবার , ৩০ নভেম্বর ২০২৩ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

চাকরির সুযোগ রয়েছে নৌবাহিনীর কমিশন্ড অফিসার পদে

প্রতিবেদক
Jashore Post
নভেম্বর ৩০, ২০২৩ ৯:৩৪ পূর্বাহ্ণ
চাকরির সুযোগ রয়েছে নৌবাহিনীর কমিশন্ড অফিসার পদে
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

বাংলাদেশ নৌবাহিনী সরাসরি কমিশন্ড অফিসার পদে ২০২৪-বি ডিইও ব্যাচে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে নৌবাহিনীর শিক্ষা শাখায় জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আগামী ১০ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন।

শিক্ষা শাখা ( বিবিধ বিষয় )-পুরুষ ও নারী

শিক্ষাগত যোগ্যতা: সরকার কর্তৃক স্বীকৃত স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি/পদার্থ/রসায়ন/গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে স্নাতক। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.০০ এবং স্নাতক ( সম্মান ) পরীক্ষায় ন্যূনতম সিজিপিএ ৩.০০ ( ৪-স্কেলে ) প্রাপ্ত হতে হবে।

শিক্ষা শাখা ( ইঞ্জিনিয়ার )-পুরুষ ও নারী

শিক্ষাগত যোগ্যতাঃ সরকার কর্তৃক স্বীকৃত স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং/আর্কিটেকচার বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং।প্রার্থীকে এসএসসি ও এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ সহ বিএসসি ইঞ্জিনিয়ারিং-এ ন্যূনতম সিজিপিএ ৩.০০ ( ৪-স্কেলে ) প্রাপ্ত হতে হবে।

শিক্ষা শাখা (মেডিকেল )-পুরুষ

শিক্ষাগত যোগ্যতাঃ সরকার স্বীকৃত যেকোনো মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রিসহ ইন্টার্নশিপ সম্পন্নকারী হতে হবে। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ প্রাপ্ত হতে হবে।

বয়সঃ ১ জানুয়ারি ২০২৪ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর ( অ্যাফিডেভিট গ্রহণযোগ্য নয় )।বৈবাহিক অবস্থাঃ অবিবাহিত/বিবাহিত, শারীরিক মান ( ন্যূনতম )।

পুরুষের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৫০ কেজি, বুকের মাপ স্বাভাবিক ৩০ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি। নারীদের উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ৪৭ কেজি, বুকের মাপ স্বাভাবিক ২৮ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩০ ইঞ্চি। উচ্চতা ও বয়স অনুসারে সশস্ত্র বাহিনীর জন্য নির্ধারিত স্কেলের অতিরিক্ত ওজন হলে অযোগ্য বিবেচিত হবে।

নিয়োগ

চূড়ান্ত মনোনয়ন শেষে কমিশন্ড অফিসার হিসেবে ‘অ্যাক্টিং সাব লেফটেন্যান্ট’ পদে স্বল্পমেয়াদি কমিশনে ৫ বছরের জন্য কমিশন প্রদান করা হবে। পরবর্তীতে বিধি অনুযায়ী চাকরি বর্ধিত/স্থায়ী করা হবে।

আবেদনের নিয়মঃ আগ্রহী প্রাথীরা নৌবাহিনীর ওয়েবসাইট ‌www.joinnavy.navy.mil.bd থেকে আবেদন করতে পারবেন। আগামী ১০ জানুয়ারি ২০২৪ তারিখের মধ্যে আবেদন করতে হবে।

আবেদন ফিঃ ৭০০ টাকা। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আগামী ১০ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন।

সর্বশেষ - সারাদেশ