যশোর আজ বুধবার , ২৯ মে ২০২৪ ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

ঘুস বানিজ্যে মত্ত বেনাপোল কাস্টমসের এসি নুর! সহযোগী শাহরিয়ারের ঘুস গ্রহনের ছবি ভাইরাল

প্রতিবেদক
Jashore Post
মে ২৯, ২০২৪ ১:২৬ অপরাহ্ণ
ঘুস বানিজ্যে মত্ত বেনাপোল কাস্টমস হাউসেরএসি নুর! সহযোগী শাহরিয়ারের ঘুস গ্রহনের ছবি ভাইরাল
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

জাহিদ হাসান :: বেনাপোল কাস্টমস হাউসে কর্মরত সরকারী কমিশনার ( এসি ) আবু সালেহ আব্দুন নুর এর ঘুস বানিজ্য এখন অনেকটাই ওপেন সিক্রেট। এ কাজে তার অন্যতম সহযোগী এনজিও কর্মী শাহরিয়ারের ঘুস গ্রহনের স্থির ও ভিডিও চিত্র ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

আমদানীকারকদের পক্ষে পন্য ছাড় করাতে বেনাপোল কাস্টমস হাউসে আগত সি এন্ড এফ এজেন্ট কর্মচারীদের ডেকে টয়লেটে নিয়ে এসি নুরের ঘুসের টাকা গ্রহণ করেন সহযোগী শাহরিয়ার। ফাইল প্রতি সর্বনিন্ম ২ হাজার ও বন্ড ফাইলে সর্বনিন্ম ৪ হাজার টাকা ছাড়া ফাইলে সাক্ষর করেন না এই কর্মকর্তা বলে একাধিক অভিযোগ রয়েছে।

এসি নুরের অবাধ ঘুস বানিজ্যে অতিষ্ঠ স্টেশনটিতে কর্মরত আমদানিকারকের প্রতিনিধিরা। কাস্টমস কর্তৃপক্ষ কর্তৃক হয়রানী এড়াতে ভূক্তভোগীরা নিরবে ঐ কর্মকর্তাকে ঘুস প্রদান করেন বলে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভূক্তভোগী জানান, অনেক ক্ষেত্রে ফাইল আটকিয়ে ৫০ হাজার থেকে লাখ টাকা দাবী করেন ঐ কর্মকর্তা। বাড়তি টাকার চাহিদা মেটাতে বিড়ম্বনায় পড়তে হয় সিএন্ড এফ এজেন্ট ব্যবসায়ীদের। বেনাপোল কাস্টমস হাউসে অল্প কিছু দিন চাকরি করেই তিনি অঢেল অর্থ-সম্পদের মালিক বনে গেছেন যা সুষ্ঠ তদন্তে বেরীয়ে আসবে বলে সূত্রটি নিশ্চিত করেন।

অভিযোগের সত্যতা যাচায়ে এনজিও শাহরিয়ারের সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি বহিরাগত হয়েও এসি নুরের ব্যাক্তিগত লোক পরিচয়ে বেনাপোল কাস্টমস হাউসে প্রবেশ করেন ও তার কাজে সহযোগীতা করেন বলে স্বীকার করেন।

বিষয়টি নিয়ে আবু সাহেল আব্দুন নুর এর মুঠো ফোনে সাংবাদিক পরিচয়ে কথা বললে শাহরিয়ার তার অধীনে এনজিও কর্মী হিসাবে কাজ করেন বলে নিশ্চিত করেন। শাহরিয়ার ঘুস গ্রহণের মত এমন কাজ করতে পারেন বলে সন্দেহ পোষন করে প্রতিনিধিকে তার অফিসে দেখা করতে বলেন ও কল কেটে দেন তিনি।

বেনাপোল কাস্টমস কর্মকর্তার অনিয়ম-দূর্নিতীর বিষয়ে কথা বলতে কাস্টমস কমিশনারের মুঠোফোনে একাধিকবার কল দিয়েও সংযোগ না মেলায় বিবৃতি জানা যাইনি।

সর্বশেষ - লাইফস্টাইল