যশোর আজ সোমবার , ১১ এপ্রিল ২০২২ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

খাদ্য নিয়ে দেশে কোন হাহাকার নেই- ভোলায় কৃষিমন্ত্রী ডঃ আব্দুর রাজ্জাক

প্রতিবেদক
Jashore Post
এপ্রিল ১১, ২০২২ ১১:৪৯ পূর্বাহ্ণ
খাদ্য নিয়ে দেশে কোন হাহাকার নেই- ভোলায় কৃষিমন্ত্রী ডঃ আব্দুর রাজ্জাক
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

কামরুজ্জামান শাহীন,ভোলা প্রতিনিধিঃ কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন,দেশে খাদ্য নিয়ে কোন দূর্র্ভিক্ষ নেই,হাহাকার নেই। তিনি বলেন, বিএনপির নেতারা মিডিয়াতে বলে যাচ্ছে দেশ খাদ্যের অভাবে মানুষ না খেয়ে আছেন। অথচ দেশে কোন মানুষ না খেয়ে থাকছেনা।

রোববার ( ১০ এপ্রিল ) সকালে ভোলা সদর রাজাপুর ইউনিয়ন শত মেট্রিক টন পেয়াজ উৎপাদনকারী “সবুজ বাংলা খামার” পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বাংলাদেশকে এখন আর বিদেশি সহযোগিতা চাইতে হবে না। এ দেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ণ। দেশে কৃষির উন্নয়নে কাজ করছে শেখ হাসিনা সরকার।দেশে খাদ্যশস্য যথেষ্ট মজুদ রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন , কৃৃষিকে আরো লাভজনক করতে সরকার কাজ করে যাচ্ছে। আগে কৃষককে বাঁচতে হবে, পরে অন্য উন্নয়নের কথা চিন্তা করা হবে বলে মন্ত্রী বলেন।


কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক আরো বলেন, রাশিয়া-ইউক্রেনের টানাপোড়েন ও করোনা পরিস্থিতির কারণে এ বছর কৃষিতে সর্ববৃহৎ ভতুর্কি দিয়েছে সরকার। যা পৃথিবীর কোনো দেশ করতে পারেনি।পরে দুপুরে জেলা পরিষদের হলে রুমে ভোলা জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষকদের সঙ্গে মতবিনিময় করেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।


মতবিনিময় সভার কৃষি মন্ত্রণালয়ের সচিব সায়েদুল ইসলাম সভাপতিত্বে আরো বক্তব্য দেন, কৃষি অধিপ্তরের পরিচালক বেনজীর আহমেদ, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের (ব্রি) মহাপরিচালক মো. শাহজাহান কবীর, ভোলা জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী, ভোলা জেলা আ’লীগের সভাপতি ফজলুল কাদের মজনু ও ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম প্রমূখ।

সর্বশেষ - লাইফস্টাইল